ক্রিকেট

বিশ্ব চ্যাম্পিয়নশিপ টেস্ট ফাইনালের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল বিসিসিআই

বিরাট কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়া বর্তমানে ইংল্যান্ডে চ্যাম্পিয়নশিপ টেস্টের ফাইনালের জন্য প্রস্তুতি নিচ্ছে। ভারতীয় দল আগামী ১৮-২২ জুনের মধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলবে। তবে এই বড় ম্যাচের আগে বিসিসিআইয়ের তরফে ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। 

Australia vs India: Race for World Test Championship final heats up with  crucial points at stake

চ্যাম্পিয়নশিপ টেস্ট ফাইনালের জন্য ভারতীয় দলে ঋষভ পান্ত এবং ঋদ্ধিমান সাহা দুই উইকেটকিপারকেই রাখা হয়েছে দলে। স্পিনার হিসাবে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা রয়েছেন। এদিকে ফাস্ট বোলার হিসেবে উমেশ যাদব অন্তর্ভুক্ত হলেও ১৫ জন সদস্যের মধ্যে জায়গা করতে পারেননি শার্দুল ঠাকুর। 

ফাস্ট বোলারদের মধ্যে জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব এবং মোহাম্মদ সিরাজকে অন্তর্ভুক্ত করা হয়েছে। ব্যাটসম্যানদের মধ্যে রয়েছেন রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, অধিনায়ক বিরাট কোহলি, সহ-অধিনায়ক অজিঙ্ক্যা রাহানে এবং হনুমা বিহারি।

👉🏻 ১৫ জন সদস্যের ভারতীয় দলঃ 

বিরাট কোহলি (ক্যাপ্টেন), অজিঙ্ক্যা রাহানে (সহ-অধিনায়ক), রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, ঋষভ পান্থ, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, হনুমা বিহারী, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব এবং মোহাম্মদ সিরাজ।

👉🏻 অন্যদিকে নিউজিল্যান্ডের ১৫ সদস্যের দলঃ

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডিভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেলর, নীল ওয়াগনার, বিজে ওয়াটলিং, উইল ইয়ং