Connect with us

মহেন্দ্র সিং ধোনির আমলেই ভারতীয় ক্রিকেটের চেহারা বদলে যায়: মঈন খান

Cricket

মহেন্দ্র সিং ধোনির আমলেই ভারতীয় ক্রিকেটের চেহারা বদলে যায়: মঈন খান

এমএস ধোনি এবং তার ভবিষ্যত সম্পর্কে অনেক কিছু বলা এবং লেখা হয়েছে। আইসিসি বিশ্বকাপ ২০১৯ শেষ হওয়ার পর থেকে ধোনি ক্রিকেটের মাঠে নামেনি, তবে স্ত্রী সাক্ষী ধোনির ইনস্টাগ্রাম হ্যান্ডেলের মাধ্যমে দেখা যায়। ধোনি ২০২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এ পুনরায় শুরু করবেন বলে আশা করা হচ্ছে এবং আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ তে তিনি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে পারেন।

Image result for Mahendra Singh Dhoni

পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক মঈন খান ধোনিকে কৃতিত্ব দিয়েছেন। সৌরভ গাঙ্গুলি যে জয়ের ধারা সূচনা করছিলেন তাঁর উত্তরাধিকারী হিসেবে ঝাড়খণ্ডের ছেলে মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের মোড় ঘুরিয়ে দিয়েছিল বলে দাবি করেন।

এমএস ধোনি তার নেতৃত্বে লাল-বলের ক্রিকেটে এবং ৫০ ওভারের ফর্ম্যাটে উভয়ই আইসিসি র‌্যাঙ্কিংয়ে তাঁর দলকে শীর্ষস্থানে নিয়ে যায়। প্রাক্তন প্রধান নির্বাচক এবং পাকিস্তান দলের পরিচালকও জোর দিয়েছিলেন যে ম্যাচ হারার পিছনে রয়েছে নেতৃত্বের অভাব যে কারণে পাকিস্তানের ক্রিকেটের চেয়ে ভারতীয় ক্রিকেট এগিয়ে রয়েছে।

Image result for Moin Khan

মঈন খান জানিয়েছেন যে, “ভারতীয় ক্রিকেটের চেহারা বদলের জন্য আমি মহেন্দ্র সিং ধোনিকে কৃতিত্ব দিতে চাই। তিনি সত্যি ভারতের ক্রিকেটের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন যা শুরু হয়েছিল সৌরভ গাঙ্গুলীর আমলে। এ কারণেই ভারত এত গুণমানের খেলোয়াড় তৈরি করছে।” জি স্পোর্টস শোতে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মঈন খান একথা বলেছেন।

২০০৪ সালে ধোনি সৌরভ গাঙ্গুলির অধিনায়কত্বে বাংলাদেশের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন এবং ৩৫০ টি ওয়ানডে, ৯০টি টেস্ট এবং ৯৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর থেকে ধোনি আইসিসির সমস্ত বড় টুর্নামেন্ট জিতেছেন এবং এই কৃতিত্ব একমাত্র অধিনায়ক হিসেবে কেবল তারই। সাবেক এই অধিনায়কও ওয়ানডে ও টেস্ট এ ভারতকে এক নম্বরে নিয়ে গেছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top