ক্রিকেট

ভারতীয় দলের সবচেয়ে ধনীতম ৫ ক্রিকেটার; জানেন তাদের মোট সম্পদের পরিমাণ কত

যুগের সাথে তাল মিলিয়ে ক্রিকেটে অনেক উন্নতি হয়েছে ও সেই সাথে খেলোয়াড়দের উপার্জনের মাত্রাও বহুগুণে বৃদ্ধি পেয়েছে। বর্তমানে খেলোয়াড়রা আন্তর্জাতিক ছাড়াও বিভিন্ন লীগের সাথে যুক্ত যে কারণে তাদের আয়ের পরিমাণ আকাশ ছুঁয়েছে। আই নিরিখে একে অপরকে টেক্কা দিচ্ছে ক্রিকেটাররা। খেলা ছাড়াও তারা বিভিন্ন স্পন্সরশীপের সাথে যুক্ত এবং সেখান থেকেও কাঁড়ি কাঁড়ি টাকা আয় করছেন। এই প্রতিবেদনে ভারতের শীর্ষ ৫ জন ধনী ক্রিকেটারের সম্পর্কে বলা হয়েছে:

১) শচীন টেন্ডুলকার:

ভারতীয় ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকারের মোট সম্পত্তির পরিমাণ কত তা জানার আগ্রহ রয়েছে অনেকের মধ্যেই। ২৪ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে অনেক রেকর্ড তিনি নিজের নামে করেছেন। ২০১৩ সালে ক্রিকেট থেকে অবসর নিলেও বিশ্বের সবথেকে ধনী ক্রিকেটারদের মধ্যে তার নাম উঠে আসে। দেশ-বিদেশের বিভিন্ন ব্যবসা ও বিজ্ঞাপনের সঙ্গে তিনি যুক্ত। বর্তমানে তার আনুমানিক মোট সম্পত্তির পরিমাণ ১১১০ কোটি।

২) মহেন্দ্র সিং ধোনি:

প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও দেশের ধনীদের তালিকাতে রয়েছেন। বিশ্বের অন্যতম ধনী ক্রিকেটার তিনি। ক্রিকেট ছাড়াও ব্রান্ডিং, বিজ্ঞাপন স্পোর্টস টিম থেকেও অনেক আয় করেন। ২০০৪ থেকে ২০১৯পর্যন্ত তিনি ভারতের হয়ে খেলেছেন। গোটা দেশে ২০০টির বেশি জিম রয়েছে তার। ঝাড়খন্ডে বিলাসবহুল একটি হোটেল রয়েছে তার নামে। বিশ্বকাপ জয়ী এই অধিনায়কের মোট সম্পত্তির পরিমাণ ৮২০ কোটি। 

৩) বিরাট কোহলি:

প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে প্রথম তালিকায় রয়েছেন। তিনি হলেন ভারতের জনপ্রিয়তার শীর্ষে থাকা সবচেয়ে দামি ক্রিকেটর। ভারতের মধ্যে ইনস্টাগ্রামে বর্তমানে তার ফলোয়ার সংখ্যা ১০০ মিলিয়ন ছাড়িয়ে গেছে। অডি , মিন্ত্রা ,উবের বিভিন্ন বড়ো সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে অনেক পরিমান অর্থ উপার্জন করেন তিনি। বর্তমানে এই অধিনায়কের মোট সম্পত্তির পরিমাণ ৬৯০ কোটি।  

৪) সৌরভ গাঙ্গুলী:

প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বর্তমানে ধনীতম ভারতীয় ক্রিকেটারদের তালিকায় রয়েছেন। তিনি ভারতের দেড় দশকেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিনিধিত্ব করেছেন। ক্রিকেট থেকে অবসরের পর তিনি বিভিন্ন সংস্থার সাথে যুক্ত হন। বর্তমানে সৌরভ গাঙ্গুলী মাই সার্কেল ইলেভেন, জে এস ডাব্লু সিমেন্ট, টাটা সল্টলী, ফরচুন অয়েল ইত্যাদি বিজ্ঞাপনগুলির প্রধান মুখ। তার বর্তমান মোট সম্পত্তির পরিমাণ আনুমানিক ৩৮০ কোটি টাকা।

৫) বীরেন্দ্র শেহবাগ:

ভারতীয় দলের প্রাক্তন ওপেনার ব্যাটসম্যান বীরেন্দ্র শেহবাগ। ১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক হয় এবং ২০১৩ সাল পর্যন্ত তিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। ক্রিকেট থেকে অবসরের পর তিনি ক্রীড়া একাডেমী ও একজন জনপ্রিয় ধারাভাষ্যকার রুপে কাজ করে চলেছেন। এছাড়াও তার নামে একটি প্রতিবন্ধী স্কুল রয়েছে। বর্তমানে তার মোট সম্পত্তির পরিমাণ ৩৩০ কোটি টাকা।

error: Content is protected !!