ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ছক্কার হ্যাটট্রিক রয়েছে এই ৫ ব্যাটসম্যানের

টি-টোয়েন্টি ক্রিকেট আসার পর থেকেই ব্যাটসম্যানরা আগের চেয়ে বেশি আক্রমণাত্মকভাবে ক্রিকেট খেলতে শুরু করেছে। বিশ্ব ক্রিকেটের পাঁচ ব্যাটসম্যান রয়েছে যারা ক্রিকেটের তিনটি ফর্ম্যাট সহ একাধিকবার টানা তিন বলে তিনটি ছক্কা মারার রেকর্ড তৈরি করেছেন। এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন দুই ভারতীয় ব্যাটসম্যান।

৫) শাহিদ আফ্রিদি: (৪ বার)

Image result for Shahid Afridi six

এই তালিকার পাঁচ নম্বরে আছেন, পাকিস্তানের বিস্ফোরক ব্যাটসম্যান শাহিদ আফ্রিদি। তিনি ছক্কার হ্যাটট্রিক করেছেন মোট ৪ বার। তিনি ওয়ানডে ক্রিকেটে ২ বার, টি-টোয়েন্টি ক্রিকেটে ১ বার এবং টেস্ট ক্রিকেটে ১ বার এই কৃতিত্ব অর্জন করেছেন।  

৪) ক্রিস গেইল: (৫ বার)

Image result for Chris Gayle six

এই তালিকার চতুর্থ স্থানে রয়েছেন, ওয়েস্ট ইন্ডিজ দলের বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল। এই বাঁহাতি ঝড়ো ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্রিকেটে পরপর ৩ বলে ৩টি ছক্কা হাঁকিয়েছেন মোট ৫ বার। তিনি ওয়ানডে ক্রিকেটে ২ বার, টি-টোয়েন্টি ক্রিকেটে ২ বার এবং টেস্ট ক্রিকেটে ১ বার এই কৃতিত্ব অর্জন করেছেন।

৩) এবি ডি ভিলিয়ার্স:

Image result for AB de Villiers six

এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন, দক্ষিণ আফ্রিকার সবচেয়ে সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স, যিনি ৩১ বলে ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরি করেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ছক্কার হ্যাটট্রিক করেছেন মোট ৬ বার ছক্কা মেরেছেন। ওয়ানডে ক্রিকেটে ৩ বার, টি-টোয়েন্টি ক্রিকেটে ২ বার এবং টেস্ট ক্রিকেটে ১ বার এই কৃতিত্ব অর্জন করেছেন। 

২) হার্দিক পান্ডিয়া:

Image result for hardik pandya six

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন, টিম ইন্ডিয়ার হার্দিক পান্ডিয়া। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ছক্কার হ্যাটট্রিক করেছেন মোট ৭ বার। তিনি ওয়ানডে ক্রিকেটে ৫ বার, টি-টোয়েন্টি ক্রিকেটে ১ বার এবং টেস্ট ক্রিকেটে ১ বার এই কৃতিত্ব অর্জন করেছেন।

১) রোহিত শর্মা:

Rohit Sharma Hits 400th International Six, Third Indian In Top 10 ...

এই তালিকার সবার শীর্ষে রয়েছেন, টিম ইন্ডিয়ার হিটম্যান হিসাবে পরিচিত রোহিত শর্মা, যিনি ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তিনি ছক্কার হ্যাটট্রিক করেছেন মোট ৮ বার। ওয়ানডেতে ৪ বার, টি-টোয়েন্টিতে ৩ বার এবং টেস্ট ক্রিকেটে ১ বার এই কৃতিত্ব অর্জন করেন।  

error: Content is protected !!