Connect with us

Cricket

যে কয়েকজন ক্রিকেটারের এটাই হয়ত শেষ আইপিএল

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ হচ্ছে আইপিএল। আর প্রতিটা ক্রিকেটারের একটা স্বপ্ন থাকে আইপিএল খেলার। চলতি মাসের শেষের দিকে অর্থাৎ ২৯ শে মার্চ চেন্নাই ও মুম্বাই এর উদ্বোধনী ম্যাচ দিয়ে আইপিএল শুরু হচ্ছে। তাই অপেক্ষায় রয়েছে ক্রিকেটপ্রেমীরা আরে কিভাবে তৈরি হচ্ছেন ক্রিকেটাররাও।

তবে এটাই হতে পারে কয়েকজনের শেষ আইপিএল, হয়তো বা বয়সের কারণে কিংবা পারফরম্যান্সের অভাবে। তাহলে চলুন দেখে নেওয়া যাক পরবর্তী আইপিএলের যে ক্রিকেট তারকাদের আর কখনো দেখা নাও যেতে পারে –

ইমরান তাহির: ৪০ বছরের এই বিখ্যাত লেগ স্পিনারের হয়তো এটাই শেষ আইপিএল। বর্তমানে তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন এবং দুর্দান্ত পারফরম্যান্স করছেন গত দুই বছর ধরে। উইকেট নেওয়ার পর মাঠের শেষ প্রান্ত পর্যন্ত ছুটে যাওয়ার সেলিব্রেশনটি তার বিখ্যাত হয়ে উঠেছে।

Image result for imran tahir csk

সৌরভ তিওয়ারি: টিম মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল খেলা শুরু করেছিলেন সৌরভ তিওয়ারি। ২০১০ সালে প্রতিযোগিতার সেরা অনূর্ধ্ব-২৩ ক্রিকেটার ঘোষিতও হয়েছিলেন। বয়স এখন মাত্র ৩০। কিন্তু, যেন এর মধ্যেই প্রবীণের দলে নাম লিখিয়ে ফেলেছেন তিনি। তাই তাঁকে খেলানো হবে কি না, তা নিয়ে সংশয় থাকছেই।

পার্থিব প্যটেল: এই জাতীয় দলের তারকা এখন আর নিয়মিত জাতীয় দলে সুযোগ পান না কিন্তু তিনি কয়েক বছর ধরে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের উইকেট রক্ষকের দায়িত্ব পালন করছেন। বয়স এখন ৩৬। এবারে একাদশে সুযোগ পেয়েও যদি কাজে লাগাতে না পারে তাহলে নিশ্চিত এটাই তার শেষ আইপিএল।

Image result for Parthiv Patel RCB

অম্বাতি রাইডু: ২০১৮ সালের আইপিএলে আম্বাতি রাইডু দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন, মোট ১৬ ম্যাচে তিনি ৬০২ রান করেন, প্রায় ১৫০ স্ট্রাইক রেট নিয়ে। বর্তমানে তিনি হায়দ্রাবাদের ঘরোয়া ক্রিকেট খেলছেন। এবার যদি আইপিএলে চেন্নাই সুপার কিংসকে ভাল পারফরম্যান্স করতে না পারে, তাহলে আগামী বছর নতুন দল খুঁজে পেতে সমস্যা হতে পারে তার।

শেন ওয়াটসন: আইপিএলে তিনি একাধিক ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলছেন। গত দুই বছর ধরে চেন্নাই সুপার কিংস হয়ে প্রতিনিধিত্ব করে যথেষ্ট সফল হয়েছেন তিনি। এই ৩৯ বছর বয়সি অস্ট্রেলিয়ান অলরাউন্ডারকে হয়তো আগামী বছর থেকে আর আইপিএলে দেখা যেতে নাও পারে।

Image result for Shane Watson CSK

হরভজন সিং: মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলা শুরু করেছিলেন এই কিংবদন্তি ভারতীয় স্পিনার হরভজন সিং। বর্তমানে তাকে ধারাভাষ্যকার হিসেবে দেখা যায়। কয়েক মাস আগেই তিনি ইঙ্গিত দিয়েছিলেন আইপিএলের পর ক্রিকেটের সমস্ত ফরম্যাট থেকে অবসর গ্রহণ করবেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top