ক্রিকেট

তৃতীয় ভারতীয় বোলার হিসেবে টেস্টে হ্যাট্রিক করলেন জাসপ্রিত বুমরাহ (ভিডিও)

ভারতীয় টেস্ট ক্রিকেটে তৃতীয় বোলার হিসেবে জাসপ্রিত বুমরাহ হ্যাটট্রিক রেকর্ড করলেন। এর আগে হরভজন সিং এবং ইরফান পাঠান টেস্ট ক্রিকেটে হ্যাটট্রিক করেছিলেন। নিঃসন্দেহে এই মুহূর্তে জসপ্রীত বুমরাহ ভারতীয় দলের বোলিং বিভাগের মেরুদন্ড।তার দুরন্ত বোলিংয়ের সামনে ব্যাটসম্যানদের টিকে থাকা দায় হয়ে গিয়েছে তাদের।

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপকে ধূলিসাৎ করে দিয়েছেন তিনি। প্রথমে ড্যারেন ব্রাভো, দুই শামারাহ ব্রুকস এবং তিন রোস্টন চেজকে পরপর তিনটি ডেলিভারিতে প্যাভিলিয়নে ফিরিয়ে দেয় জাসপ্রিত বুমরাহ। এই হিসেবে ভারতীয় টেস্ট ক্রিকেটে হ্যাটট্রিক করা বোলারদের তালিকায় জাসপ্রিত বুমরাহ নাম লিখিয়ে ফেললেন।

Image

এর আগে হরভজন সিং ২০০১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইডেন গার্ডেনে হ্যাটট্রিক করেছিলেন এরপর, ২০০৬ সালে করাচিতে পাকিস্তানের বিরুদ্ধে ইরফান পাঠান হ্যাটট্রিক করেন। প্রায় ১৩ বছর পর টেস্ট ক্রিকেটে ভারত আবার হ্যাটট্রিকের মুখ দেখল। এমনকি এটাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম হ্যাটট্রিক। আর এটি ছিল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হ্যাটট্রিক নেওয়া তৃতীয় বোলারও।

আরও পড়ুনঃ ১০ ভারতীয় ক্রিকেটারের সবচেয়ে সুন্দরী স্ত্রী

আরও দেখুনঃ বিরাট কোহলি এই ৪ সুন্দরীর প্রেমে মজেছিলেন

এই হ্যাটট্রিকের জেরে শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ১৩ রানের মাথায় ৪টি উইকেট হারিয়ে ফেলে। শেষ খবর পাওয়া অবধি ওয়েস্ট ইন্ডিজ দল সাতটি উইকেট হারিয়ে মাত্র ৮৭ রানে ব্যাট করছে। এরমধ্যে জসপ্রীত বুমরাহ ৬টি এবং মোহাম্মদ সামি একটি উইকেট নিয়েছেন।

ভিডিও লিংক দেখুন :-