Connect with us

Cricket

হাইভোল্টেজ ম্যাচে শচীনকে দুইবার ভুল আউট দিয়েছিলেন, স্বীকার করলেন স্টিভ বাকনর

স্টিভ বাকনর-এর নাম অধিকাংশ ক্রিকেট প্রেমীদেরই জানা আছে। ইনি হলেন ক্রিকেটজগতে এক হাইপ্রোফাইল প্রাক্তন অ্যাম্পিয়ার। আর এনার মাঠে একাধিক ভুল সিদ্ধান্তের শিকার হতে হয়েছে ভারতের ক্রিকেট জগতের ঈশ্বর শচীন টেন্ডুলকারকে। স্টিভ বাকনর ১১ বছর আগে খেলার জগৎ থেকে অবসর নিয়েছেন এবং তিনি বর্তমানে নিউ ইয়র্কের বাসিন্দা।

Sachin Tendulkar takes a dig at Steve Bucknor in his reply to ICC

এত বছর পর সম্প্রতি এক রেডিও সাক্ষাৎকারে তিনি তার ভুল স্বীকার করেছে নিয়েছেন। তিনি এই সাক্ষাৎকারে বলেছেন যে, ‘আমি ভুল করে শচীনকে দুবার আউট দিয়েছিলাম। কিন্তু আমার মতে কোনো আম্পিয়ারই ভুল করতে চায়না। কারণ এটি নিয়েই তাকে বাঁচতে হয়। আর এরকম ভুল করলে সেখানে তার ভবিষ্যৎ খারাপ হয়ে যাবার সম্ভাবনা থাকে ক্রিকেট জগতে।

এই প্রসঙ্গে তিনি আরো বলেছেন যে, ‘আমি একজন মানুষ আর মানুষ মাত্রই ভুল হয়। আর এটা আমাদের স্বীকার করে নিতে হবে। তিনি আরো বলেন, ‘একবার অস্ট্রেলিয়ায় শচীনকে এলবিডব্লিউ আউট দিয়েছিলাম, কিন্তু সেটা প্যাডের উপর দিয়ে বল যাচ্ছিল। এছাড়া আরো একবার ভুল সিদ্ধান্ত নিয়েছিলাম, সেটি হলো ক্যাচ আউট। ব্যাটের একদম গা ঘেঁষে বল বেরিয়ে গিয়েছিল কিন্তু ব্যাটের স্পর্শ করেছিল না তা আমি দর্শকের আওয়াজে বুঝতে পারিনি। আর এই ম্যাচটি হয়েছিল ইডেনে। এই দুটি সিদ্ধান্ত আমি ভুল নিয়েছিলাম। আর এর জন্য আমি দুঃখিত ছিলাম।’

Sachin Tendulkar to retire after playing 200th Test match - The ...

ক্রিকেট জগতে তিনি দীর্ঘ কুড়ি বছর আম্পায়ারিং করেছেন। আম্পায়ারিং হিসেবে তিনি তার জীবন শুরু করেন ১৯৮৯ সালে। মোট ১২৪ টি টেস্ট ম্যাচ ও ১৮১ টি ওয়ানডে ম্যাচে আম্পায়ারিং করেন। তিনি বিশ্বকাপ ফাইনালে টানা ১৯৯২ সাল থেকে ২০০৭ সাল অব্দি আম্পায়ারিং-এর দায়িত্বে ছিলেন। ২০০৯ তিনি খেলার জগত থেকে অবসর নেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top