অফবিট

নাচতে নাচতে ছাত্রদের পড়াচ্ছেন শিক্ষক মহাশয়, ভাইরাল হলো ভিডিও

শিক্ষকের কাজ হল শিক্ষা প্রদান করা তাতে কোথাও বলা নেই যে কিভাবে তিনি শিক্ষা প্রদান করবেন হয়তো সেই কথাই ভাবেন ওড়িশার লামতাপুর উচ্চ প্রাথমিক বিদ্যালয়ের প্রফুল্ল নামে এক শিক্ষক। তিনি ছাত্রদেরকে অতি বিনোদনের মাধ্যমে শিক্ষা প্রদান করছেন বহুদিন ধরে এবার সেই ভিডিও ভাইরাল হল। যাতে ছাত্ররা অনেক বেশি আগ্রহ দেখায় শিক্ষালাভের জন্য এমনকি ওই শিক্ষকের আসার জন্য অপেক্ষা করতে থাকে ছাত্রছাত্রীরা। আর এই শিক্ষককে পেয়ে ছাত্রছাত্রীরা খুবই খুশি।

খবর সূত্রে জানা গেছে শিক্ষকটি নাম প্রফুল্ল পাথি। তিনি ওই অঞ্চলে ড্যান্সিং টিচার বলেই পরিচিত। ২০০৮ সালে বছর ৫৬ এর এই শিক্ষক ওই স্কুলে যোগদান করেন তবে শিক্ষা প্রদানের জন্য তার কোন কিছুই লাগেনা, অর্থাৎ ব্ল্যাকবোর্ড চক ডাস্টার ইত্যাদি তার ড্যান্সের মাধ্যমে সমস্ত কিছু ছাত্রদেরকে বুঝিয়ে দেন। এই খবরটি তখনই সকলে জানতে পারে যখন ওই স্কুলের শিক্ষক এই ভিডিওটি শুট করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন।

তিনি ছাত্রদের মহানন্দে ডান্সের সাথে সাথে পড়াচ্ছেন আর তাতেও ছাত্রছাত্রীরা তাদের মনোযোগ সহকারে পড়াশোনায় মেতে উঠেছেন। ওই বইয়ের মধ্যে যে রকম অর্থ রয়েছে তিনি সেভাবেই বুঝিয়ে দিচ্ছেন শুধুমাত্র ডান্স এর মাধ্যমে আর ছাত্ররা সেগুলি খুশি হয়ে গ্রহণ করছে এমনকি তারা খুবই আনন্দিত ওই স্যারকে পেয়ে। 

এক সংবাদমাধ্যমকে ওই ড্যান্সের টিচার অর্থাৎ প্রফুল্ল পাথি জানিয়েছেন যে, ছাত্র-ছাত্রীদের মনোভাব বোঝার জন্য সেভাবেই পড়ানো উচিত যেভাবে তারা চাইছে। কারণ দেখেছি ছাত্ররা এভাবে মজা পাচ্ছে আর তাতেই তারা আরো পড়াশোনার প্রতি আগ্রহ দেখাচ্ছে। অনেক শিক্ষক আছেন যারা ছাত্রদের প্রতি খুবই রাগান্বিত ভাব দেখান কিন্তু তাতে ছাত্ররা ভয় পড়াশোনা করেন এটা তাদের কোন কাজে লাগে না বরং তাদেরকে মনোযোগসহকারে বা অতি আনন্দ দিয়ে পড়াশোনা শেখানোটা বেশি দরকার। এটাও জানিয়েছেন যে এতে ছাত্রদের মন সবসময় উজ্জ্বল হয়ে থাকে আর তাদের কখনো ক্লান্তি আসে না, আর পড়াশোনার প্রতি আরও আগ্রহ দেখায় তারা।

দেখুন সেই ভিডিও :-

error: Content is protected !!