ক্রিকেট

উড়ন্ত পাখির মতো ক্যাচ ধরলেন তাইজুল ইসলাম, বিশ্বাসই করতে পারছিলেন না কোহলি

দেখার মতো এক ক্যাচ নিলেন তাইজুল ইসলাম। চমৎকার ক্যাচের আনন্দটা আরও বেশি হয়েছে বাংলাদেশের তার কারণ ছিল উইকেটটি বিরাট কোহলির। বিরাট কোহলিকে ফেরাতে প্রয়োজন ছিল হয়তো বিশেষ কিছু। তেমন কিছুই উপহার দিলেন তাইজুল ইসলাম। ইবাদত হোসেনের বলটি কোহলি ফ্লিক করেছিলেন, টাইমিং হয়েছিল দুর্দান্ত। ডিপ স্কয়ার লেগ দিয়ে বল উড়ে যাচ্ছিল লেগ থার্ডম্যান অঞ্চল দিয়ে সীমানার বাইরে। তবে ঠিক তখনই কয়েক পা এগিয়ে ঝাপ দিলেন তাইজুল। প্রায় দুই হাত উঁচুতে লাফিয়ে তিনি যখন মাটিতে পড়েন বল তার হাতে। 

Image

সেঞ্চুরি পূরণের পর আরও ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন কোহলি। খেলা চলছিল ৮১তম ওভারের। ব্যাট করছিলেন কোহলি আর বল করছিলেন এবাদত হোসেন। এই পেসারের লেগ স্টাম্পের বাইরে পিচ করা বল ‘ফ্লিক’ করে স্কয়ার লেগ দিয়ে সীমানাছাড়া করতে চেয়েছিলেন কোহলি। ব্যাট-বলে ঠিকঠাক হলেও উড়ন্ত তাইজুলে বিদায় নিতে হয়েছে ভারতীয় অধিনায়ককে।

তাইজুলের এক হাতের দুর্দান্ত ক্যাচের কল্যাণে ভারত দলনেতা কোহলি সাজঘরে ফিরলেন ১৩৬ রানে। ইডেনের ভরপুর গ্যালারি তখন বলে উঠল যেন ‘ওয়াও’। জায়ান্ট স্ক্রিনে রিপ্লে দেখাতেই দলের হতশ্রী দশার মাঝেও বিপুল করতালি পেলেন তাইজুল। টেস্টে এটি কোহলির ২৭তম সেঞ্চুরি। সব সংস্করণ মিলিয়ে তার সেঞ্চুরি সংখ্যা গিয়ে দাঁড়াল ৭০টিতে। ইডেন গার্ডেন্সে কোহলি পেয়েছেন টানা দ্বিতীয় সেঞ্চুরি।

Image

ইডেন টেস্টের কোনো কিছুই বাংলাদেশের পক্ষে যাচ্ছে না। প্রথমে ১০৬ রানে অলআউটের পাশাপাশি দুই খেলোয়াড়ের চোট। সব মিলিয়ে হতাশাই ভর করেছিল বাংলাদেশের উপর। তবে শেষ বিকেলে বাংলাদেশকে হাসার এক উপলক্ষ্য এনে দিলেন তাইজুল ইসলাম। তার দুর্দান্ত এক ক্যাচেই ফেরানো গেল ভয়ানক হয়ে উঠা বিরাট কোহলিকে। এমন ক্যাচ থেকে বিশ্বাসই করতে পারছিলেন না কোহলি। বারবার তাকাচ্ছিলেন তাইজুলের দিকে। আর তখনই এবাদত স্যালুট দেন কোহলিকে।

দেখে নিন সেই অসাধারণ ক্যাচ (ভিডিও):-

 

error: Content is protected !!