Connect with us

দ্বিতীয় স্লিপের ওপর ঝাঁপিয়ে দুর্দান্ত ক্যাচ ধরলেন রোহিত শর্মা (ভিডিও)

Cricket

দ্বিতীয় স্লিপের ওপর ঝাঁপিয়ে দুর্দান্ত ক্যাচ ধরলেন রোহিত শর্মা (ভিডিও)

আজ ভারতীয় ক্রিকেটের নতুন অধ্যায় শুরু হল, প্রথম দিন রাতের টেস্ট ম্যাচ খেললো বাংলাদেশের সাথে গোলাপি বলে। এই ঐতিহাসিক টেস্টের আয়োজন অতি জাঁকজমকপূর্ণভাবে হয়েছে। প্রথমে টসে জিতে বাংলাদেশী নায়ক ব্যাট করার সিদ্ধান্ত নিলে ভারতীয় বোলিংয়ের সামনে ধরাশায়ী হয় তারা। প্রথম উইকেট খুব দ্রুত পড়ে গেলে ব্যাট করতে আসেন বাংলাদেশের অধিনায়ক মমিনুল হক। আর তার ব্যাটের কানায় লেগে দ্বিতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা রোহিত শর্মার দুর্দান্ত ক্যাচে সকলের মন কেড়েছেন।

Image

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে প্রথমবার দিন-রাতের টেস্ট ম্যাচ প্রথম দিন সম্পূর্ণ ভারতীয়দের পাল্লায় ঝুঁকেছে। যেভাবে ভারতীয় পেসাররা বাংলাদেশি ব্যাটসম্যানদের ধরাশায়ী করেছেন ঠিক ততটাই ফিল্ডাররাও যথেষ্ট অবদান রেখেছেন। বাংলাদেশের অধিনায়ক মমিনুল হকের অসাধারণ ক্যাচ নিয়ে রোহিত শর্মা সকলকে অবাক করে দিয়েছেন। যার ফলে বাংলাদেশি অধিনায়ক শূন্য রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন।

Image

বাংলাদেশের প্রথম উইকেটটি খুবই দ্রুত পড়ে গেলে মমিনুল হক বাংলাদেশকে বাঁচানোর জন্য ব্যাট হাতে দাঁড়ায়। কিন্তু তিনিও বেশিক্ষণ টিকলেন না উমেশ যাদবের বলে। অষ্টম ওভারে দুরন্ত এক্সপ্রেস উমেশ যাদব আক্রমণাত্মক বোলিংয়ে ব্যাটে লাগে এবং স্লিপে দাঁড়িয়ে থাকা রোহিত শর্মা বলটি ধরতে কোনও ভুল করেননি। রোহিত শর্মা এক হাতে ক্যাচ নিলে তার পাশে দাঁড়িয়ে থাকা বাকি স্লিপের ফিল্ডারাও অবাক হয়ে গিয়েছিল।

আরও ভিডিও দেখুনঃ পোলার্ডকে গাড়ি থেকে নামিয়ে দিলেন রোহিত, ব্যাগপত্রও ফেলে দিলেন! (ভিডিও)

Image

দেশে প্রথমবারের মতো নাইট-নাইট টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে টাইগারদের ব্যাটসম্যানরা ভারতীয় আগুন বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেনি বেশিক্ষণ। শেষ পর্যন্ত তাদের ইনিংস ১০৬ রানে গুটিয়ে যায়। বল হাতে সফল হয়েছেন ইশান্ত শর্মা ৫ টি উইকেট নেন। মহম্মদ সামি ২ টি এবং উমেশ যাদব ৩ টি উইকেট নিয়েছেন। এরপর ভারত ব্যাট করতে নেমে দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ১৭৪ রান করেছে। ব্যাট হাতে রোহিত শর্মা ২১ রাজ করে আউট হন, ছক্কা মেরে শুরু করেন পিঙ্ক টেষ্ট। অন্যদিকে বিরাট কোহলি ৫৯* এবং চেতেশ্বর পুজারা ৫৫ করেছেন।

দেখুন সেই রোহিতের উড়ন্ত ক্যাচ:-

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top