ক্রিকেট

শ্রীসান্ত বেছে নিলেন সর্বকালের সেরা ওডিআই একাদশ, তার দলে রয়েছেন ৫ ভারতীয়

দেশব্যাপী লকডাউন চলেছে, তাই গৃহবন্দি হয়ে সোশ্যাল মিডিয়ায় লাইভ চ্যাটে যোগ দিয়েছিলেন প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার শ্রীসান্ত। ২০০৭ টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ এবং ২০১১ আইসিসি ওয়ার্ল্ড কাপ দুটিতেই ভারতের হয়ে অংশ নেওয়া শ্রীসান্ত সর্বকালের সেরা একাদশ বাছাই করেছেন। তার এই দলে জায়গা পেয়েছেন ৫ ভারতীয়, দুর্ভাগ্যবশত রোহিত শর্মা জায়গা পাননি।

এই আগ্রেসিভ ভারতীয় বোলার তার দলে ওপেনিং-এর দায়িত্ব দিয়েছেন কিংবদন্তি ভারতীয় দুই ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার এবং সৌরভ গাঙ্গুলী, যাকে অধিনায়কের দায়িত্ব দিয়েছেন। তাদের সর্বকালের অন্যতম সেরা ওপেনিং জুটি বলা হয় এবং এই জুটিতেই সর্বাধিক সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে।  

Sourav Ganguly: We would've scored 4000 more runs with two new ...

তিন নম্বরে জায়গা দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ব্রায়ান লারাকে। চার নম্বরে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ব্রায়ান লারার মতো অনেকেই মনে করেন, বিরাট কোহলি এই প্রজন্মের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান।

পাঁচ নম্বরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। ব্যাটিং পজিশন যেখানেই হোক না কেন, ঝড়ের গতিতে সেঞ্চুরি হাঁকাতে পারেন। ছয় নম্বরে রয়েছেন যুবরাজ সিং, যিনি ভারতীয় ক্রিকেট ইতিহাসে সর্বকালের সেরা মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে পরিচিত।

https://www.mediaonetv.in/kerala/2019/06/07/crime-branch-got ...

সাত নম্বরে রয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি, যাকে উইকেটকিপারের দায়িত্ব দিয়েছেন। আট নম্বরে রয়েছেন, বিশ্বের সর্বকালের সেরা অলরাউন্ডার জ্যাক ক্যালিস। এরপর বোলিং বিভাগে যথাক্রমে রয়েছেন শেন ওয়ার্ন, অ্যালান ডোনাল্ড, গ্লেন ম্যাকগ্রা। দ্বাদশ খেলোয়াড় হিসেবে শ্রীসান্ত নিজেকেই তার দলে রেখেছেন।  

শ্রীসান্তের সর্বকালের সেরা একাদশ দল:
শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী (অধিনায়ক), ব্রায়ান লারা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, যুবরাজ সিং, এমএস ধোনি (উইকেট-রক্ষক), জ্যাক ক্যালিস, শেন ওয়ার্ন, অ্যালান ডোনাল্ড, গ্লেন ম্যাকগ্রা, শ্রীসান্ত (দ্বাদশ খেলোয়াড়)

error: Content is protected !!