ক্রিকেট

নিউজিল্যান্ড সফরে বিরাট কোহলিকে বড় চ্যালেঞ্জ জানালেন সৌরভ গাঙ্গুলী

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি নিউজিল্যান্ড সফরে যাওয়া টিম ইন্ডিয়ার জন্য একটি লক্ষ্য নির্ধারণ করেছেন। নিউজিল্যান্ড সফরে ভারতীয় দল দুর্দান্তভাবে শুরু হয়েছে। দলটি ৫ ম্যাচের প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচ সহজেই জিতেছে। এরপর তিনটি ওয়ানডে ও দুটি টেস্টও খেলতে হবে। গাঙ্গুলি বলছেন, যে প্রতিটি সিরিজই গুরুত্বপূর্ণ, তবে তিনি চান কিউই ট্যুরে টিম ইন্ডিয়া টেস্ট সিরিজ জিতুক।

Image result for Sourav Ganguly"

ভারত এখন পর্যন্ত নিউজিল্যান্ডে নয়টি সফর করেছে। এর মধ্যে ভারত টেস্ট সিরিজে মাত্র দুবার জিতেছে। ভারত প্রথমবারের মতো ১৯৬৭-৬৮ এবং দ্বিতীয়বারের মতো ২০০৮-০৯ সালে নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ জিতেছিল। দুটি টেস্ট সিরিজ ড্র ​​করেছে এবং পাঁচবার সিরিজ হেরেছে।

এক সাংবাদিক সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলি বলেছিলেন, “‘শেষবার নিউজিল্যান্ড সফরে গিয়ে আমরা ওয়ানডে সিরিজটি ৪-১ ব্যবধানে জিতলাম। আমি তাদের টেস্ট সিরিজ জিততে চাই। প্রতিটি সিরিজ সমান গুরুত্বপূর্ণ, তবে টেস্ট সিরিজ জেতা বিশেষ কিছু। ভারতীয় দল যেভাবে ছন্দে রয়েছে তা সিরিজ জয়ের প্রত্যাশা রাখে।

Image result for virat kohli new zealand"

আমি বিশ্বাস করি যদি আপনি মাঠে ভাল ক্রিকেট চান তবে আপনাকে মাঠের বাইরের অযৌক্তিক বিষয়গুলি সংশোধন করতে হবে। আমরা কোহলিকে স্বাধীনতা দিয়েছি, কোনও চাপ না ফেলতে বলেছি, আমরাও খেলোয়াড়দের ধারাবাহিকতায় নজর রাখতে বলেছি।” প্রসঙ্গত পান্তকে দলে না নেওয়ার কথা দাদা বলেছিলেন, “টিম ম্যানেজমেন্ট এবং অধিনায়ক বিরাট কোহলি দুজনেই মিলে এই সিদ্ধান্ত নেবেন।”

error: Content is protected !!