ক্রিকেট

যুবরাজের স্টাইলে পর পর তিন বলে ৩টি ছক্কা মারলেন শিবম দুবে

আজ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায়। রোহিত শর্মা এবং কে এল রাহুল দ্রুত আউট হয়ে গেলে তিন নম্বরে ব্যাট করতে আসে ভারতীয় অলরাউন্ডার শিবম দুবে। প্রথমবার তাকে টপ অর্ডারে খেলার সুযোগ করে দেন অধিনায়ক বিরাট কোহলি। আর এখানে বাজিমাত করেছেন শিবম দুবে। অল্প বলে ঝকঝকে একটি ইনিংস খেলে দেখিয়ে দিয়েছেন তিনিও তৈরি ভারতীয় হয়ে একাদশে জায়গা করে নেওয়ার জন্য।

গত মাসে তার অভিষেক হয় প্রথম বাংলাদেশের বিরুদ্ধে, কিন্তু প্রথম দুই ম্যাচে সেরকম পারফরম্যান্স দেখাতে না পারলেও শেষ ম্যাচে তিনি তিনটি উইকেট নিয়ে দেখিয়েছিলেন অলরাউন্ড পারফরম্যান্স আর আজ দেখালেন তিনি ব্যাট হাতেও ঝোড়ো ইনিংস খেলতে সক্ষম। ক্যারিবিয়ান বোলারদের পিটিয়ে তিনি ৩০ বলে ৫৪ রানের একটি ইনিংস খেলেন। এটি ছিল তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি। এই ইনিংসে সাজানো ছিল ৪টি বিখ্যাত ছক্কা এবং ৩টি চার। যার মধ্যে তিনি কায়রন পোলার্ড পরপর তিন বলে তিনটি ছক্কা হাকান।

ভারতীয় ইনিংসের প্রথম ৬ ওভার খুবই মন্থর গতিতে রান উঠতে শুরু করে। প্রথম পাওয়ার প্লের শেষ হলে বল করতে আসেন কাইরন পোলার্ড। আর এই ওভারেই তিনি পরপর তিনটি ছক্কা মারেন। ওভারের দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বলটি গ্যালারির মধ্যে ফেলেন। সারা গ্যালারি আনন্দে মেতে ওঠে এবং ভবিষ্যতের স্টারকে সকলে চিনে নেন। শেষ পর্যন্ত ভারত নির্ধারিত কুড়ি ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭০ রান তোলে। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ জয়ের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারেই প্রয়োজনে রান তুলে নেয়। ৮ উইকেটে ভারতকে পরাজিত করে। সিরিজে সমতা ফেরাল ১-১ ওয়েস্ট ইন্ডিজ। 

দেখে নিন সেই ভিডিও :-

error: Content is protected !!