ক্রিকেট

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ: প্রথম টি-টোয়েন্টি ম্যাচের দুই দলের একাদশ

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটি আজ শুক্রবার ৬ ডিসেম্বর হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়াম এর খেলবে। দুটি দলই পৌঁছেছে এবং তারা অনুশীলনের লিপ্ত হয়েছে। বাংলাদেশের বিপক্ষে ভারত অধিনায়ক বিরাট কোহলি বিশ্রামে ছিলেন। আজ দলে ফিরেছেন বিরাট কোহলি অন্যদিকে ইনজুরির কারণে শিখর ধাওয়ান ছিটকে গিয়েছে তার বদলে দলে এসেছে কেরালার উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। তবে প্রথম ম্যাচে তার খেলার সম্ভাবনা খুবই কম রয়েছে।

Image result for ইন্ডিয়া t20

অন্যদিকে তরুণ ওয়েস্টইন্ডিজ দলেও যথেষ্ট বিজ্ঞাপন ক্রিকেটার রয়েছে এবং তারা ভারতকে হারানোর সম্পূর্ণভাবে চেষ্টা করবে। যেহেতু অধিনায়ক কাইরন পোলার্ড ভারতের পিচ এবং কন্ডিশন সম্পর্কে তার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে গত কয়েক বছর আইপিএল খেলার জন্য। দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ টি যথাক্রমে ৮ এবং ১১ ডিসেম্বর তিরুবন্তপুরম এবং মুম্বাই এ খেলা হবে।

ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে এখন পর্যন্ত ১৪ টি ম্যাচ হয়েছে, ভারত ৮ বার এবং ওয়েস্ট ইন্ডিজ ৫ বার জিতেছে। ভারতের মাটিতে মোট চারবার টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। যেখানে ভারত ৩ বার এবং ওয়েস্ট ইন্ডিজ ১বার যেতে চাই। আর এটি ছিল ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ, যেখানে ভারত দুর্দান্ত পারফরম্যান্স করেও সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়। এই বছর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ এ হারিয়েছে ভারত। এমন পরিস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের উপর অনেক চাপ থাকবে। 

Related image

গতকাল হায়দ্রাবাদের এক সংবাদ সম্মেলনে বিরাট কোহলি জানিয়েছেন যে, “ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ কাছে যথেষ্ট সুযোগ রয়েছে ভালো কিছু করে দেখানোর। এখন আমাদের দল যথেষ্ট শক্তিশালী হচ্ছে এবং আমি মনে করি এই দল হিসেবে যা খেলছি তা প্রায় একই রকম হবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য।”

তাহলে চলুন জেনে নেওয়া যাক আজকের ম্যাচের দুই দলের একাদশ কেমন হতে পারে –

ভারতীয় একাদশঃ রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত, শিবাম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল

ওয়েস্টইন্ডিজ একাদশঃ লেন্ডল সিমন্স, এভিন লুইস, ব্র্যান্ডন কিং, শিমরন হেটমায়ার, কাইরন পোলার্ড, ডেনেশ রামদিন, জেসন হোল্ডার, খেরি পিয়ের, হেইডেন ওয়ালশ, শেল্ডন কট্রেল, ক্যাস্রিক উইলিয়ামস

error: Content is protected !!