ক্রিকেট

নিউজিল্যান্ড সফরে শিখর ধাওয়ান এর পরিবর্তে দলে এলেন দুই ব্যাটসম্যান

ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানকে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। রবিবার বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ম্যাচে ফিল্ডিং করার সময় গুরুতরভাবে বাম কাঁধে চোট পান।

ওই ম্যাচে অবশ্য তিনি ব্যাট করতে নামেন নি। তার জায়গায় কে.এল. রাহুল নেমেছিলেন ওপেনিং করতে। তিনি শেষ দুই ম্যাচে অবিশ্বাস্য ইনিংস খেলেছিলেন প্রথম এবং দ্বিতীয় ম্যাচে যথাক্রমে ৭৪ এবং ৯৬ রান করেন। দুর্ভাগ্যবশত তৃতীয় ম্যাচে তিনি ব্যাট করতে নামেন নি কাঁধে চোট পাওয়ার কারণে।  

Image result for Shikhar Dhawan"

আগামী ২৪ জানুয়ারি থেকে শুরু হচ্ছে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ। কিন্তু এর মধ্যে সুস্থ হওয়া সম্ভব নয় বলে তার জায়গায় সুযোগ পেলেন সঞ্জু স্যামসন। অন্যদিকে ওডিআই দলে সুযোগ পেয়েছেন পৃথ্বী সাউ। এখন দেখার বাকি এই দুই ভারতীয় ব্যাটসম্যান শিখর ধাওয়ানের কতটা অভাব পূরণ করতে পারবে।

টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের রেকর্ড খুব একটা ভালো নেই। মোট ১১ টি খেলায় নিউজিল্যান্ড ৮টি এবং ভারত মাত্র ৩ টি ম্যাচ জিতেছে। গত বিশ্বকাপে সেমিফাইনালের বদলা নিতেই ভারতীয় দল রওনা দেবে নিউজিল্যান্ড।

Image result for sanju samson"

অন্যদিকে শিখর ধাওয়ানের পাশাপাশি ভারতীয় ফাস্ট বোলার ইশান শর্মা গোড়ালিতে চোট পেয়ে ভারতীয় টেস্ট দল থেকে ছিটকে গেছেন। বিরাট কোহলির নিউজিল্যান্ড সফর খুব একটা সুখের হচ্ছে না বলেই ধারণা করা হচ্ছে। তবে ভারতীয় দল নিজেকে কখনোই দুর্বল মনে করছে কিউইদের সামনে।

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), সঞ্জু স্যামসন, কেএল রাহুল, শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, ঋষভ পান্ত (উইকেট-রক্ষক), শিবাম দুবে, কুলদীপ যাদব, যুজভেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামী, নবদীপ সায়নী, রবীন্দ্র জাদেজা, শারদুল ঠাকুর

ভারতের ওয়ানডে স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), পৃথ্বী শ, কেএল রাহুল, শ্রেয়াস আইয়ার, মণীশ পান্ডে, ঋষভ পান্ত (উইকেট-রক্ষক), শিবাম দুবে, কুলদীপ যাদব, যুজভেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামী, নবদীপ সায়নী, শারদুল ঠাকুর, কেদার যাদব

error: Content is protected !!