ক্রিকেট

শেন ওয়ার্ন বেছে নিলেন তাঁর সময়ের সেরা ভারতীয় একাদশ দল

করোনাভাইরাসের মহামারীর কবলে পড়ে বিশ্বের প্রতিটি মানুষ গৃহবন্দি হয়েছেন। এই সময় ছোট বড় সেলিব্রেটিরা সময় কাটাতে তাদের অনুরাগীদের সাথে সোশ্যাল মিডিয়ায় জড়িয়ে পড়েছেন। চীনে সূত্রপাত হওয়া COVID-19 এর কারণে বিশ্বের ৪২ হাজার মানুষের জীবন কেড়ে নিয়েছে। বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ইতালি-স্পেন আমেরিকা যুক্তরাষ্ট্র এমনকি ভারতেও গত কয়েকদিনে মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।

Sachin Tendulkar or Brian Lara? Shane Warne picks his preferred ...

সম্প্রতি অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন কোয়ারেন্টাইন পালন করছেন। যে সময়ে তিনি ভারতের বিরুদ্ধে খেলতেন তৎকালীন সেরা ভারতীয় একাদশ বেছে নেন। তিনি তার অফিসিয়াল ইনস্টাগ্রাম একাউন্টে এই কথা জানিয়েছেন এবং সেরা একাদশের তালিকাও উল্লেখ করেন।

শেন ওয়ার্ন জানিয়েছেন, “আমি কেবল।সেইসব খেলোয়াড়দেরই বেছে নিচ্ছি যার বিরুদ্ধে আমি খেলেছি। এজন্য এমএস ধোনি এবং বিরাট কোহলিও দলের অংশ হতে পারছে না। যদিও ধোনি সেরা উইকেটরক্ষক-ব্যাটসম্যান এবং অন্যদিকে বিরাট কোহলি হলেন তিন ফর্ম্যাট এর অন্যতম সেরা ব্যাটসম্যান।”

Never said I can't control Greg Chappell: Rahul Dravid denies ...

তিনি তার দলের অধিনায়কের দায়িত্ব দিয়েছেন সৌরভ গাঙ্গুলীকে। ওপেনার হিসাবে বীরেন্দ্র শেবাগ এবং সৌরভ গাঙ্গুলিকে নির্বাচিত করেছেন। তৃতীয় ও চতুর্থ স্থানে নবজ্যোত সিং সিধু এবং রাহুল দ্রাবিড় এবং পঞ্চম স্থানে জায়গা দিয়েছেন মাস্টার ব্লাস্টার সচিন টেন্ডুলকারকে – যারা ভারতের হয়ে মিডল অর্ডারে খুব ভাল পারফরম্যান্স করতেন।

ষষ্ঠ স্থানে রয়েছেন প্রাক্তন অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। সপ্তম স্থানে রয়েছেন তার দলের একমাত্র অলরাউন্ডার তথা বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব এবং অষ্টম স্থানে উইকেট-রক্ষক হিসেবে নয়ন মোঙ্গিয়া। এরপর বোলিং বিভাগে জায়গা পেয়েছেন হরভজন সিং, জাভগাল শ্রীনাথ এবং অনিল কুম্বলে।

শেন ওয়ার্নের সময়ের সেরা ভারতীয় একাদশ:
সৌরভ গাঙ্গুলি (অধিনায়ক), বীরেন্দ্র শেবাগ, নবজ্যোত সিং সিধু, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, মোহাম্মদ আজহারউদ্দিন, কপিল দেব, নয়ন মোঙ্গিয়া (উইকেটরক্ষক), হরভজন সিং, জাভগাল শ্রীনাথ, অনিল কুম্বলে

error: Content is protected !!