ক্রিকেট

বাজে পারফর্ম করায় বুমরাহের সমালোচকদের এক হাত নিলেন শামি

জসপ্রীত বুমরাহ এর নামে তীব্র সমালোচনা উঠতেই পাশে দাঁড়িয়েছেন মোহাম্মদ সামি। তিনি জসপ্রীত বুমরাহ সমালোচনাকারীদের একহাত নিয়েছেন এবং বলেছেন কিভাবে একজন বিশ্বমানের বোলারকে সমালোচনা করছেন। গত নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওডিআই সিরিজে মোট ৩০ ওভার বল করেন জাসপ্রিত বুমরাহ, আর তাতে তিনি একটিও উইকেট পাননি। যে কারণে জসপ্রীত বুমরাহ এর সমালোচনা করেছে একদল মানুষ। আর তাদের মোক্ষম জবাব দিয়েছেন মোহাম্মদ শামি।

Image result for Shami

মোহাম্মদ শামি বলেছেন, “আমাদের এত তাড়াতাড়ি বুমরাহকে প্রশ্ন করা উচিত নয়। শেষ কয়েকটি ম্যাচে প্রত্যাশা মতো পারফর্ম করেননি তিনি। এর অর্থ এই নয় যে আপনি তার ম্যাচ জয়ের দক্ষতা উপেক্ষা করবেন। বুমরাহ দেশের জন্য যা অর্জন করেছে, কীভাবে কেউ তা ভুলে যেতে পারে। আপনি যদি প্রশ্ন উঠানোর পরিবর্তে এটি ইতিবাচক উপায়ে নেন তবে তা কেবল তার (বুমরাহ) আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলবে, তবে দলটি আরও শক্তিশালী হবে।”

মোহাম্মদ শামি সমালোচকদের উপর কটূক্তি করে বলেছেন যে কীভাবে আপনি ভুলে যেতে পারেন যে স্ট্রেস ফ্র্যাকচার থেকে সুস্থ হয়ে ফিরে এসেছেন বুমরাহ। একজন খেলোয়াড় হিসাবে, এটি খুব কঠিন। বাইরে বসে সমালোচনা করা খুব সহজ। কারণ, কিছু লোক এর জন্য অর্থ পান। প্রতিটি খেলোয়াড় আহত হতে পারে। এক্ষেত্রে তাঁর সমালোচনা করার পরিবর্তে আমাদের উচিত একটি ইতিবাচক মনোভাব নেওয়া। আমি নিজেও ২০১৫ সালে হাঁটুর অস্ত্রোপচার করেছি। তারপরে মাঠে প্রত্যাবর্তন করি।

Image result for Mohammed Shami press conference

তিনি আরো জানিয়েছেন, এক বা দুটি ম্যাচে বাজে পারফরম্যান্সের পরে খেলোয়াড়ের প্রতি মানুষের মনোভাব কীভাবে পরিবর্তিত হয় তা দেখে তিনি অবাক হন। লোকেরা তাকে নিয়ে আলাদাভাবে ভাবতে শুরু করে। তবে, খেলোয়াড় হিসাবে আমাদের এড়ানো উচিত নয়।

তিনি নবদীপ সায়িনীর প্রশংসাও করেছেন। শামির মতে ওয়ানডে ক্রিকেটে ভারতের পক্ষে গুরুত্বপূর্ণ প্রমাণ হবে সায়িনী। সে তরুণ এবং প্রতিভাবান। তার গতি এবং উচ্চতা রয়েছে। বর্তমান দলের সিনিয়র বোলারের ভূমিকা পালন করছেন। নিউজিল্যান্ড-ইলেভেনের বিপক্ষে অনুশীলন ম্যাচের দ্বিতীয় দিনে ১১ ওভারে বুমরাহ ১৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। একই সঙ্গে শামি সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন।

error: Content is protected !!