ক্রিকেট

শাহরুখ খান কেকেআর থেকে ছাঁটাই করছেন কয়েকজন খেলোয়াড়কে

আগামী ডিসেম্বরে বসতে চলেছে আইপিএলের নিলাম এবার কলকাতায়। প্রতিবারের মতই বিভিন্ন দলে নতুন খেলোয়াড় আসা-যাওয়া করতে থাকে। খবর সূত্রে জানা গেছে আগামী বছরে আইপিএলে কেকেআর দলে বড়োসড়ো পরিবর্তন করতে চাইছে শাহরুখ খান। কয়েকজন নামি দামি খেলোয়াড় কে ছেড়ে দিতে চাইছে। তার বদলে আর কয়েকজন টি-টোয়েন্টি অন্যতম সেরা খেলোয়াড়কে কেকেআরের হয়ে খেলাতে চান বলিউডের বাদশা।

Image result for KKR Shahrukh Khan

আর মাসখানেক পরেই ১৯ শে ডিসেম্বর আইপিএলের নিলাম পর্ব শুরু হতে চলেছে। প্রতিবার ব্যাঙ্গালোরে নিলাম পর্ব অনুষ্ঠিত হয় কিন্তু এই প্রথমবার কলকাতা শহরে নিলাম পর্ব বসতে চলেছে। এর মধ্যে শোনা গিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের রবীচন্দ্রন অশ্বিন দিল্লির দলে যোগদান করেছে।

শোনা গিয়েছে, পাঞ্জাবের মালকিন প্রীতি জিন্টার সাথে মনোমালিন্য হওয়ার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় এই স্পিনার। তবে কেকেআরের যেসব খেলোয়াড় বাদ যাচ্ছে, তাদের সাথে শাহরুখের কোনরকম মনোমালিন্যের কারণে নয় তাদের বাজে পারফরম্যান্সের জন্য দল থেকে ছেঁটে দিতে চলেছেন কিং খান। কলকাতা নাইট রাইডার্স এখন অব্দি দুইবার চ্যাম্পিয়ন হয়েছে কেবল গৌতম গম্ভীর এর নেতৃত্বে। গত ৫ বছরে আর কোনো ট্রফি ওঠেনি নাইটদের হাতে।

আইপিএলের ১৩ তম সংস্করণ, কলকাতা নাইট রাইডার্স দলটিকে আরো প্রশস্ত করতে অর্থাৎ শক্তিশালী করতে নাইটদের মালিক কিং খান নতুনদের নিয়ে দল সাজাতে চাইছেন। অন্যদিকে খবর সূত্রে জানা গিয়েছে, ট্রেন্ট বোল্ট দিল্লি ছেড়ে মুম্বাই ইন্ডিয়ান্সের যোগ দিয়েছেন। এর ফলে তাদের বোলিং বিভাগ আরো শক্তিশালী হয়ে গেল। কারণ মুম্বাইয়ে রয়েছে বিশ্বের এক নম্বর এবং দুই নম্বর আইসিসির রাঙ্ক এ থাকা জাসপ্রিত বুমরাহ এবং ট্রেন্ট বোল্ট। তাহলে চলুন দেখে নেওয়া যাক কোন কোন প্লেয়ারকে বাদ দিতে চলেছে কলকাতা নাইট রাইডার্স।

Related image

প্রথমে জানা গিয়েছে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কার্লোস ব্রাথওয়েট কে কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিতে চাইছেন। কারণ গত সিজনে মাত্র দুটি ম্যাচ খেলেছে তাতে মোট রান ১১ এবং কোনো উইকেট পাননি। এর ফলে তাকে ছেড়ে দিলে কলকাতার হাতে আসবে পাঁচ কোটি টাকা। সেই অর্থে অন্য কোন ভাল খেলোয়ারকে নেওয়া যাবে। কার্লোস ব্রাথওয়েট এর পাশাপাশি পিয়ুষ চাওলা, রিঙ্কু সিং, জো ডেনলি এবং রবিন উথাপ্পা ক্রিস লিন, কার্লোস ব্রেথওয়েট, পীযূষ চাওলা, নিখিল নায়েক, কেসি কারিয়াপ্পা, জো ডেনলি, শ্রীকান্ত মুন্দে, ইয়ারা পৃথ্বীরাজ, অনরিক নোরতে, রবিন উথাপ্পাকেও বাদ বাদ দিয়ে দিল। শুধু নাইটদের দলেই নয়, আইপিএলের অন্যান্য দলগুলোতেও বহু অদলবদল দেখা যাবে আগামী মরশুমে।

error: Content is protected !!