ক্রিকেট

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ: ভারত বনাম নিউজিল্যান্ড

আজ ভারত বনাম নিউজিল্যান্ড ৫ ম্যাচের সিরিজে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে অকল্যান্ডে। প্রথম ম্যাচটিও এই মাঠেই হয়েছিল। নিউজিল্যান্ডের মাঠে তাদের পরাস্ত করে ভারতীয় দল যথেষ্ট আত্মবিশ্বাসী। যদিও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের টি-টোয়েন্টি রেকর্ড মোটেই ভালো না। এখনো অব্দি দুই দল ১২ বার টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে, যার মধ্যে নিউজিল্যান্ড ৮ বার এবং ভারত ৪ বার জিতেছে।

Image result for India vs New Zealand"

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ভারতকে রুখে দেওয়ার নতুন কোন কৌশল প্রয়োগ করবে। তবে বিরাট কোহলিও নিউজিল্যান্ডকে ১ ইঞ্চি সুযোগ দেওয়ার পাত্র নয়। প্রথম ম্যাচে রোহিত শর্মার ব্যাট থেকে তেমন কোনো রান আসেনি। আজকের ম্যাচে হিটম্যান এর থেকে বড় রানের আশা করা যায়।

বিরাট কোহলি ব্যাটিংয়ে সন্তুষ্ট হয়েছে, যেভাবে মিডল অর্ডার চাপের মধ্য থেকেও দুর্দান্ত পারফরম্যান্স করেছে। গত ম্যাচে শ্রেয়স আইয়ার ২৯ বলে অপরাজিত ৫৮ রান করে নিজের চতুর্থ অবস্থানকে শক্তিশালী করেছেন। অন্যদিকে কে. এল. রাহুলও ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটরক্ষকের দায়িত্ব পালন করছেন।

আজ নবদীপ সায়নীকে শারদুল ঠাকুরের জায়গায় নেওয়া যেতে পারে। তবে সাইনীর অতিরিক্ত গতির কারণে এই ছোট মাঠে আরও বেশি রান হতে পারে। তিনটি ফাস্ট বোলার এবং দুই স্পিনারদের সমন্বয়ে ভারত থাকছে কি না এখন দেখার বিষয়। অন্যদিকে বুমরাহ ডেথ ওভার্সে বেশ সফল ছিল।

দুই দলের সম্ভাব্য একাদশ:
ভারত: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), মনীশ পান্ডে, শ্রেয়াস আয়ার, শিবাম দুবে, রবীন্দ্র জাদেজা, যুজভেন্দ্র চাহাল, মোহাম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, শারদুল ঠাকুর।

নিউজিল্যান্ড: মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), কলিন ডি গ্র্যান্ডহোম, রস টেইলর, টিম সিফের্ট (উইকেটরক্ষক), মিশেল স্যান্তনার, ব্লেয়ার টিকনার, টিম সাউদি, ইশ সোদি, হামিশ বেনেট