ক্রিকেট

মুম্বাই ইন্ডিয়ান্স এর পর এক নতুন দলের কোচের ভূমিকায় দেখা যাবে সচিন তেন্ডুলকরকে

ভারতের মাষ্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারকে অবসর নেওয়ার পর মাঠে এবং মাঠের বাইরে খুব কমই দেখা গেছে, তবে তিনি এবার নতুন কাজ করতে চলেছেন। সচিন তেন্ডুলকর এখন কোচিং করবেন, সেটিও অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের দলে।

Image result for Sachin Tendulkar"

জানিয়ে রাখি, অস্ট্রেলিয়ার বনাঞ্চলে গত কিছুদিন আগে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছিল, এটি অস্ট্রেলিয়ার জন্য একটি বিরাট দাবানল ছিল, যার কারণে লক্ষ লক্ষ প্রাণী জীবিত মারা যায়, অন্যদিকে আরও অনেক ক্ষতি হয়েছিল। বলা হয়ে থাকে যে এটি অস্ট্রেলিয়ার এখন পর্যন্ত বৃহত্তম বিপর্যয় ছিল। তবে অস্ট্রেলিয়া আস্তে আস্তে এ থেকে বেরিয়ে আসার চেষ্টা করছে।

এদিকে, সম্প্রতি খবর পাওয়া গেছে যে আগুনে ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া একটি ক্রিকেট ম্যাচ আয়োজন করবে। এর আগে মিডিয়ায় খবর ছিল যে শচীন টেন্ডুলকারকে এই ম্যাচে খেলতে দেখা যাবে, এমনকি ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও এই ম্যাচে খেলবেন।

Image result for sachin tendulkar ms dhoni"

তবে ক্রিকেট অস্ট্রেলিয়া সর্বশেষ আপডেট দেয় যে ম্যাচটি অনুষ্ঠিত হবে, একটি দলের অধিনায়ক রিকি পন্টিং এবং অন্য দলের অধিনায়ক শেন ওয়ার্নকে দেখা যাবে। অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়েছে, শচীন টেন্ডুলকারকে রিকি পন্টিংয়ের দলের কোচ হিসাবে দেখা যাবে, আর শেন ওয়ার্নের দল ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কার্টলি ওয়ালশ প্রশিক্ষণ দেবেন।

এই ম্যাচটি আগামী মাসের ৮ ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। অনেক নামী বড় ক্রিকেটাররা খেলবেন, যেমন ব্রেট লি, জাস্টিন ল্যাঙ্গার, মাইকেল ক্লার্ক, অ্যাডাম গিলক্রিস্ট, শেন ওয়াটসন, অ্যালেক্স ব্ল্যাকওয়েলকে আরো অনেকে।

বলা হচ্ছে যে এই ম্যাচ থেকে যে পরিমাণ অর্থ সংগ্রহ করা হবে তা আগুনে ক্ষতিগ্রস্থদের মধ্যে বিতরণ করা হবে। এদিকে, এমন খবরও আসছে যে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও এই ম্যাচে যে কোনও একটি দলের হয়ে খেলতে দেখা যাবে এমন অনেক সম্ভাবনা রয়েছে।

জানিয়ে রাখি, ২০০৪ সালে যে ভয়ঙ্কর সুনামি আঘাত হানে, সে বছরও বিশ্ব একাদশ এবং এশিয়া একাদশের মধ্যে একটি ম্যাচ হয়েছিল সেসব অঞ্চলের ক্ষতিগ্রস্থদের সহায়তা করার জন্য।

error: Content is protected !!