ক্রিকেট

আইসিসি র‌্যাঙ্কিং: ওয়ানডেতে কোহলি, রোহিত এবং বুমরাহ আধিপত্য বজায় রেখেছে

আইসিসি প্রকাশিত ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ভারতীয় খেলোয়াড়রা আধিপত্য বজায় রয়েছে। ব্যাটিং এবং বোলিং উভয়ই বিভাগে শীর্ষস্থানীয় ভারতীয় খেলোয়াড়। ব্যাটিংয়ে, যেখানে টিম ইন্ডিয়া অধিনায়ক বিরাট কোহলি প্রথম স্থানে আছেন, বোলিংয়ে, জাসপ্রিত বুমরাহ এই অবস্থান ধরে রেখেছেন।

শুধু তাই নয়, যদি আমরা ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের কথা বলি তবে সীমিত ওভারে অধিনায়ক বিরাট কোহলির (৮৮৬ পয়েন্ট) পরে দ্বিতীয় স্থানে রোহিত শর্মাকে (৮৬৮ পয়েন্ট) স্থান দেওয়া হয়েছে। অন্যদিকে, পাকিস্তানের বাবর আজম (৮২৯ পয়েন্ট) তৃতীয় স্থানে রয়েছেন, দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস (৮১৫ পয়েন্ট) এবং নিউজিল্যান্ডের রস টেলর (৮১০ পয়েন্ট) যথাক্রমে চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন।

বোলারদের নিয়ে কথা বলতে গিয়ে জসপ্রীত বুমরাহ (৭৬৪ পয়েন্ট) প্রথম স্থান ধরে রেখেছে, অন্যদিকে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট (৭৩৭ পয়েন্ট) দ্বিতীয় স্থানে রয়েছে। আফগানিস্তানের মুজিব উর রহমান (৭০১ পয়েন্ট) তৃতীয় স্থান অধিকার করেছেন। চতুর্থ এবং পঞ্চম স্থান যথাক্রমে দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা এবং অস্ট্রেলিয়ার প্যাট কামিন্সের দখলে।

অন্যান্য ভারতীয় খেলোয়াড়দের কথা বলতে গেলে, চোটের পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দুর্দান্ত প্রত্যাবর্তন করা শিখর ধাওয়ান লাভবান হয়েছেন। ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ে তিনি ১৫ তম স্থান অর্জন করেছেন। বোলিং র‌্যাঙ্কিংয়ে রবীন্দ্র জাদেজা ২৭ তম স্থানে পৌঁছে গেছেন, তবে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশে রয়েছেন তিনি। এই র‌্যাঙ্কিংয়ে জাদেজা দশম স্থানে রয়েছেন একমাত্র ভারতীয় হিসেবে।

error: Content is protected !!