Connect with us

ভারত-চীন যুদ্ধ হলে রাশিয়া ভারতের পক্ষ নেবে তা স্পষ্ট ইঙ্গিত দিল রাশিয়ান টিভি

News

ভারত-চীন যুদ্ধ হলে রাশিয়া ভারতের পক্ষ নেবে তা স্পষ্ট ইঙ্গিত দিল রাশিয়ান টিভি

বিগত কিছুদিন ধরে ভারত-চীন সীমান্তে সেনাদের মধ্যে উত্তেজনা ক্রমশ বেড়েই চলেছে। তবে এমন আবহে যদি যুদ্ধ বেঁধে যায় তাহলে ভারতের হয়ে পক্ষ নেবে বিশ্বের বৃহত্তম ও শক্তিশালী দেশ রাশিয়া। আর তেমনই ইঙ্গিত দিয়েছে রাশিয়ার সবচেয়ে বড় মিডিয়া হাউস রাশিয়ান টিভি। বর্তমানে ভারত ও চীনের মধ্যে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তা ক্রমশ খারাপের দিকেই যাচ্ছে।

50 days of Doklam standoff: As China increases troop presence ...

লাদাখ ইস্যু নিয়ে চীনা সেনারা যে নতুন জট পাকানোর চেষ্টা করছে তা এখন গোটা বিশ্বের প্রথম শ্রেণীর মিডিয়াগুলির খবরের শিরোনামে থাকছে এবং নানা দেশের মিডিয়াগুলি বিভিন্ন মত প্রকাশ করেছে।

চীনের কূটনৈতিক নিয়ে কারো অজানা নেই তাই বিভিন্ন দেশ সব সময় চীনের ওপর নজর রাখে এবং তাদের চিন্তা ধারাকে বোঝার চেষ্টা করে। এখন রাশিয়া দেশের সবচেয়ে বড় মিডিয়া হাউস রাশিয়ান টিভি ভারত ও চীনের মধ্যে যে উত্তেজনা ক্রমশ বেড়ে চলেছে তা নিয়ে বড় ইঙ্গিত দিয়েছে।

লাদাখ ইস্যু নিয়ে এই রাশিয়ান টিভি একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল। চীনের সেনারা ভারতের সীমান্ত এসে যে উপদ্রব সৃষ্টি করেছে তার জন্য সরাসরি দায়ী করেছে চীনকে। রাশিয়ান টিভির মতে, ভারত একটি বুদ্ধিমান দেশ এবং এরা কখনোই সীমান্ত লঙ্ঘন করে উত্তেজনা সৃষ্টি না। এখন লাদাকে যে নতুন করে সমস্যা দেখা দিয়েছে তার পেছনে সম্পূর্ণ চীনের কূটনৈতিক চাল রয়েছে।

Russia, China, India, RT, Ladakh, Putin, Xi Jinping

খবর সূত্রে জানা গেছে যে, ভারতের সাথে রাশিয়ার বাণিজ্যিক সম্পর্ক দীর্ঘদিনের। আমেরিকার চোখরাঙানিকে উপেক্ষা করে বহু টাকার ব্যবসা করে ভারত। ভারতের সাথে রাশিয়া ব্যবসা করে যতটা লাভবান সেটা চীনের থেকে পায়না। সম্ভবত এই কারনেই রাশিয়ান মিডিয়া ভারতকে সমর্থন করছে এবং যুদ্ধ বাঁধলে ভারতের পাশে দাঁড়ানোর ইঙ্গিতও দিয়েছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top