ক্রিকেট

রয়েল বেঙ্গল টাইগারের মতো লাফ দিয়ে ক্যাচ ধরলেন ঋদ্ধিমান সাহা! প্রশংসায় পঞ্চমুখ তিনি

ভারতীয় দলের উইকেটকিপার ঋদ্ধিমান সাহা পুনরায় তিনি আবার প্রমান করে দিলেন যে বিশ্বের অন্যতম সেরা উইকেট কিপার কেন বলা হয় তাকে। যদিও তার চোটের কারণে জন্য আড়াই বছরের বেশি দলের বাইরে ছিলেন। রিশাব পান্থের বাজে পারফরম্যান্সের জন্য ফের দলের সুযোগ পেয়েছিলেন ঋদ্ধিমান সাহা। অসাধারণ ক্যাচ নিয়ে তিনি এর আগেও বারবার প্রমাণ করেছেন চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচেও সেই একই কাজ করতে দেখা গেল।

Image

গতকাল পুনেতে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং চলাকালীন উমেশ যাদবের বলে এক অবিশ্বাস্য ক্যাচ ধরলেন যা সকলেই এই ক্যাচের প্রশংসা করেছেন। যদিও স্লিপে বেশ কয়েকজন দাঁড়িয়েছিলেন কিন্তু তিনি সেই সব উপেক্ষা না করে প্রথম স্লিপের ওপরে ঝাঁপ মারেন ক্যাচটি নেওয়ার জন্য। উমেশ যাদবের বাউন্স সহ্য করতে না পেরে, দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ডি বরুইন ক্যাচ তুলে দেন স্লিপে উপর দিয়ে।

এই ক্যাচটি চেতেশ্বর পূজারার ছিল, যিনি দ্বিতীয় স্লিপে দাঁড়িয়েছিলেন। তাকে অবশ্য এই ক্যাচটি নেয়ার জন্য কোনরকম লাফ ঝাঁপ দিতে হতো না, তার হাতে সোজা এসে ঢুকে যেত। কিন্তু তার আগেই এই অবিশ্বাস্য কাজটি করলেন ঋদ্ধিমান সাহা। বাঘের মত উড়ন্ত লাফে সেই কাজটি তিনি বলটি গ্লাভসবন্দী করলেন। যা প্রশংসার পঞ্চমুখ পেলেন এই ক্যাচটি ধরার জন্য।

Image

শুধু এই বারই প্রথমবার না এর আগেও দেখা গেছে এইরকম বাজপাখির ঢঙে উড়ে গিয়ে ক্যাচ ধরতে ঋদ্ধিমান সাহাকে। আড়াই বছর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচ চলাকালীন আরও একবার উমেশ যাদবের বলে অবিশ্বাস্য ক্যাচ ধরে ছিলেন এই বঙ্গ ক্রিকেটার। ব্যাট করছিলেন স্টিফেন ও’কিফ, তার ক্যাচটি নিয়েই সারা বিশ্বে নাম ছড়িয়ে পড়েছিল ঋদ্ধিমান সাহার। রোহিত শর্মা তখনই তার নাম দিয়েছিলেন ফ্লাইং সাহা।

 

রিশাব পান্থের খুবই বাজে পারফরমেন্সের জন্য জাতীয় দল থেকে বাদ পড়ে সুযোগ পেয়েছিলেন এই বাংলার ক্রিকেটার। এমনকি কোহলিও বলে দিয়েছেন বিশ্বের এই মুহূর্তে সেরা কিপার তিনি। তার এই ক্যাচের জন্য তাকে সকলেই অভিনন্দন জানিয়েছে আবার কেউ কেউ জড়িয়ে ধরে আলিঙ্গন করেছে।

চলুন দেখে নেয়া যাক সেই অবিশ্বাস্য ক্যাচ টি

 

error: Content is protected !!