ক্রিকেট

এশিয়া একাদশ খেলতে বাংলাদেশে পাঠাচ্ছে পাঁচ ভারতীয় ক্রিকেটারকে

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করতে চলেছে বাংলাদেশের পিতা শেখ মুজিবর রহমান এর শতবর্ষ জন্মতিথি উপলক্ষে। বাংলাদেশের এমন পদক্ষেপকে আইসিসি সম্মতি জানিয়েছে আর তাতেই বিশ্বের সকল ক্রিকেট প্রেমিরা এই ম্যাচ দুটির জন্য অধীর অপেক্ষায় রয়েছে।

Image result for play XI

তবে পাকিস্তান এশিয়া মহাদেশের অন্তর্ভুক্ত হলেও এশিয়া একাদশ দলে কোন পাকিস্তানি খেলোয়াড় খেলতে পারবে না বলে জানিয়ে দিয়েছে ভারতের ক্রিকেট বোর্ডের এক উচ্চপদস্থ কর্তা। এই প্রথমবারের মতো ভক্তরা এশিয়ার সেরা একাদশ এবং বাকি বিশ্বের সেরা একাদশের মধ্যে মুখোমুখি লড়াইয়ের উত্তেজনা অনুভব করবে।

যদিও এই সময় ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ানডে সিরিজ চলবে সেই জন্যই ভারতীয় দলের প্রধান খেলোয়াড়রা এই সিরিজে অংশ নিতে পারবে কিনা তা এখনই বলা সম্ভব হচ্ছে না। তবে বিসিসিআই কমপক্ষে পাঁচজন ভারতীয় খেলোয়াড়কে অংশ নেওয়ার জন্য অনুরোধ করেছে।

Image result for Sher E Bangla stadium

বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রথমে ৭ জন ভারতীয় খেলোয়াড়কে নেওয়ার জন্য অনুরোধ করেছিলো যার মধ্যে ছিলেন রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, মহেন্দ্র সিং ধোনির মতো প্রথম সারির খেলোয়াড়রা। কিন্তু ওই সিরিজের প্রথম ম্যাচের দিনই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচ থাকায় তা আর হচ্ছে না।

তবে বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, পাঁচ ভারতীয় ক্রিকেটারদের বাংলাদেশ পাঠাতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যাদের মধ্যে রয়েছেন দিনেশ কার্তিক, বিজয় শংকর, জয়দেব উনাদকাট, ক্রুনাল পান্ডিয়া এবং রবীচন্দ্রন অশ্বিন। দুটি ম্যাচই হবে ১৮ই মার্চ এবং ২১ শে মার্চ শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে, মিরপুরে ঢাকায়।