Connect with us

পরপর তিনটি ছক্কা হাঁকালেন রোহিত শর্মা, তাণ্ডবলীলা বাংলাদেশের ওপর

Cricket

পরপর তিনটি ছক্কা হাঁকালেন রোহিত শর্মা, তাণ্ডবলীলা বাংলাদেশের ওপর

রাজকোটে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে একাই বদ করলেন রোহিত শর্মা। ১-০তে পিছিয়ে থেকে সমতা ফেরালো ভারতীয় দল। আর এই ম্যাচে তাণ্ডবলীলা চালায় হিটম্যান রোহিত শর্মা। বাংলাদেশি বোলারদের বেধড়ক পিটিয়ে মাত্র ৪৩ বলে ৮৫ রানের একটি স্মরণীয় ইনিংস খেলেন তার ১০০তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে। তার এই বিস্ফোরক ইনিংস ছিল লম্বা লম্বা ৬টি ছক্কা এবং ৬ টি চার। ঠিক যেনো তিনি সাপুরিয়াদের মত বাংলাদেশকে নাগিন ডান্স করালো।

Image

টসে জিতে প্রথমে রোহিত শর্মা বল করার সিদ্ধান্ত নেয়। প্রথম পাওয়ার পেলে বাংলাদেশ কব্জা করেছিল ভারতীয় বোলিং এর উপরে। এরপর ধীরে ধীরে বাংলাদেশের রানের গতি কমতে থাকে। প্রথমে লিটন দাস, নঈম এবং সৌম সরকার দুর্দান্ত শুরু করলেও শেষ পর্যন্ত বাংলাদেশের খুবই মন্থর হয়ে পড়ে। গত ম্যাচের বাংলাদেশি হিরো মুশফিকুর রহমান খুব তাড়াতাড়ি আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। বাংলাদেশকে ভদ্রস্থ স্কুলে পৌঁছাতে সাহায্য করে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ (৩০)। বাংলাদেশ নির্ধারিত কুড়ি ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রানের লক্ষ্যমাত্রা রাখে ভারতের সামনে।

Image

এরপর ব্যাট করতে নামেন অধিনায়ক রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। ম্যাচের প্রথম প্রহর থেকেই শুরু করে তাদের বোলিং এর সাথে ছেলে খেলা। চার ছক্কার বৃষ্টি হতে থাকে তাদের থেকে। রোহিত শর্মার খেলা দেখে মনে হচ্ছিল হাইলাইট দেখছি আমরা। মাত্র ২৩ বলে ১৮তম অর্ধশত রান করেন। এরপর বল করতে আসেন বাংলাদেশের স্পিনার মোদ্দাসেক হোসেন। তার প্রথম তিনটি বলেই হামলা চালায় রোহিত শর্মা, পরপর তিনটি ছক্কা মারেন। যদিও তিনি ৪নম্বর বলটিকেও ছক্কা মারতে গিয়েছিলেন কিন্তু বিশেষ সুবিধা করতে পারেনি। আর এখানেই বাংলাদেশের হার নিশ্চিত হয়ে যায়।

Image

শেষপর্যন্ত রোহিত শর্মা ৪৩ বলে ৮৫ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তাঁর শততম টি-টোয়েন্টি ম্যাচে। প্রথম ভারতীয় হিসেবে এই রেকর্ড করলেন শততম কুড়ি ওভারের ম্যাচ খেলে। এরপর লোকেশ রাহুল এবং শ্রেয়াস আইয়ারের কাঁধের উপর ভর করে ভারত ৮ উইকেটে ১৫ ওভারেই জিতে যায়। ম্যাচের সেরা নির্বাচিত হন রোহিত শর্মা। এই ম্যাচে ভারত বাংলাদেশকে হারিয়ে সিরিজে সমতা ফেরায় ১-১ এ।

দেখুন রোহিত শর্মার তাণ্ডবলীলা

Continue Reading
Click to comment

Trending ..

To Top