ক্রিকেট

রোহিত শর্মা জানালেন ভারতবর্ষের সবচেয়ে সেরা অধিনায়ক এর নাম

ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মা চোটের কারণে দল থেকে ছিটকে গিয়েছেন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট এবং ওয়ানডে সিরিজ থেকে। গত টি-টোয়েন্টি ম্যাচের সময় ব্যাট করতে গিয়ে বাম পায়ের পেশিতে টান ধরে। এরপরই তিনি না খেলার সিদ্ধান্ত নেন। এমনকি ফিল্ডিং করার সময় তাকে দেখা যায়নি। তবে এক চ্যাট শো’ তে রোহিত শর্মা জানিয়েছেন যে, ভারতের সর্বশেষ্ঠ অধিনায়কের নাম।

Image result for Rohit Sharma"

রোহিত বিশ্বাস করেন যে, ভারতীয় দল যখন চাপের মধ্যে থাকত সেই সময় মহেন্দ্র সিং ধোনি ধৈর্য ধরার দক্ষতা দেখিয়েছিল যুবকদের এবং যার জন্য তিনি আদর্শ মডেল হতে শুরু করেছিলেন। টিম ইন্ডিয়ার এই ওপেনার বলেন, “ভারত যে সকল অধিনায়ক দেখেছে তার মধ্যে তিনি সেরা।” এর পিছনে কারণ রয়েছে এবং এর বড় কারণ হ’ল চাপের মধ্যেও তিনি ধৈর্য হারান না।

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় অভিষেক হওয়া রোহিত ধোনির প্রশংসা করেন। চ্যাট শো ‘কার্লি টেলস’-এ রোহিত বলেছিলেন, “পুরো ভারত জানে যে মহেন্দ্র সিং ধোনি আসলে কিরকম। তিনি মাঠে অনেক ভাল সিদ্ধান্ত নেন এবং এখন আপনি তো দেখতেই পাচ্ছেন যে তিনি হলেন সবচেয়ে সফল ভারতীয় অধিনায়ক, তিনটি আইসিসি ট্রফি এবং আইপিএল শিরোপাও জিতেছেন।”

রোহিত আরো বলেন যে, “ধোনি যখন অধিনায়ক ছিলেন, তখন তিনি তরুণ এবং অনভিজ্ঞ বোলারদের বেশ ভাল ব্যবহার করেছিলেন এবং তারা সেরা পারফরম্যান্স দিয়েছিল। আমি বেশিরভাগ সময়ই দেখেছি যে তরুণ বোলাররা চাপে থাকলে তাঁর সাথে কীভাবে আলোচনা করতেন। তিনি তাদের কাছে গিয়ে কাঁধে হাত রাখতেন, কী করা দরকার এবং কী করা উচিত তা নিয়ে তাদের সাথে কথা বলতেন।”

https://twitter.com/PRINCE3758458/status/1224161369051680768?s=20

এই ভারতীয় ওপনারের মুখ থেকে আরও শোনা যায়, “দলের সিনিয়র খেলোয়াড় যখন নতুনদের সাথে এমন আচরণ করে, তখন অবশ্যই তারাও আত্মবিশ্বাসী হয়ে ওঠে এবং দলের হয়ে ভূমিকা রাখতে চায়।”

সম্প্রতি বিসিসিআই কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা থেকে নিজেকে সরিয়ে নেন ধোনি। ২০১৯ বিশ্বকাপের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি। ২৯ শে মার্চ থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২০ সালে তিনি খেলবেন বলে আশা করা হচ্ছে।

error: Content is protected !!