ক্রিকেট

ক্যাচ মিস করে প্রচন্ড রেগে গিয়ে আবার ভুল শুধরে নিলেন রোহিত শর্মা (ভিডিও)

ভারত বনাম বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচ চলাকালীন। ভারত বিশাল অংকের রান খাড়া করে তাদেরকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পাঠায়। শুরুতেই বাংলাদেশী ব্যাটসম্যানরা ভারতীয় বোলিংয়ের চাপে পিষে যায়। ভারতীয় পেসারদের বল ঠিকমতো টাইগারদের ব্যাটে আসছিল না। এইসময় রোহিত শর্মা করলেন একটি ভুল ক্যাচ মিস করে। আর এই ছিল বাংলাদেশি উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহমানের, হয়তো তার উইকেট নিয়ে নিতে পারলেই বাংলাদেশকে অনেক আগেই অলআউট করা যেত। ক্যাচ মিস করার পর রোহিত শর্মা নিজের ভুল শুধরে নিলেন যা দেখে সকলেই খুবই খুশি হয়েছেন।

Image

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ৩৪৩ রানের ফলো অন বাঁচিয়ে টার্গেট দেয়ার লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামেন দুই ওপেনার। শুরুতেই তাদের ফিরিয়ে দেন উমেশ যাদব এবং ইশান্ত শর্মা। যেভাবে তারা প্রথম ইনিংসের শুরু করেছিলেন সেভাবেই ফিরে গেলেন মাত্র ৬ রান করে দুজনেই। বাংলাদেশি দুর্বল ব্যাটিং লাইনআপে ৫০ রানের আগের ৪টি উইকেট পড়ে যায়। তখন দলের স্কোর ৪৮-৪, এই সময় ব্যাট করছিলেন মুশফিকুর রহমান, বিশাল রান আপ নিয়ে বল হাতে ছুটছিলেন মোহাম্মদ সামি।

মোহাম্মদ সামির অফসাইডের বলটি ড্রাইভ করতে গেলে ব্যাটের কিনারায় লেগে স্লিপে দাঁড়িয়ে থাকা রোহিত শর্মার কাছে চলে যায়। দ্রুতগতিতে বেয়ে আসা বলটি তিনি তালু বন্ধ করতে ব্যর্থ হন। ক্যাচ মিস করার পরে হাঁটু গেড়ে তখনি দুই হাতে তালি মেরে নিজের রাগ প্রকাশ করেন। মহম্মদ সামিও প্রচন্ড হতাশ হন। এই সময় মুশফিকুর ব্যাট করছিলেন ৪ রানে। তাকে ফিরিয়ে দিতে পারলে হয়তো ভারত ম্যাচটি অনেক আগেই জিতে যেত। জীবন দান পাওয়ার পরে মুশফিকুর ৬৪ রান করেন। অর্থাৎ এই ক্যাচ মিসের জন্য আরো ৬০ রান যোগ করেন বাংলাদেশের স্কোরবোর্ডে।

এরপর লাঞ্চ ব্রেকের সময় সকলে যখন বিশ্রাম নিতে ব্যস্ত ছিল, রোহিত নিজের ভুল শুধরে নিতে তিনি তখনই ক্যাচ প্র্যাকটিস করার জন্য মাঠের মধ্যে চলে আসেন। স্লিপে দাঁড়িয়ে থেকে ক্যাচ নেওয়ার প্র্যাকটিস করেন। অবশ্যই তিনি ভেবেছিলেন এরপরেও স্লিপে ক্যাচ আসবে এবং তিনি জানেন যে একটি ভুলের মূল্য কত বড় হতে পারে। তাই তিনি পুরো লাঞ্চ ব্রেকে তিনি প্রাক্টিস করলেন স্লিপে দাঁড়িয়ে থেকে।

Image

লাঞ্চ ব্রেক শেষ হলে, তখন বাংলাদেশের স্কোর ৭২-৪, একইভাবে বল করছিলেন মোহাম্মদ সামি। পুনরায় তিনি অফ স্টাম্পের বল রাখেন। আর ব্যাট হাতে ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। তার ব্যাটের কিনারায় লেগে সোজাসুজি রোহিত শর্মার হাতে চলে যায়। এইবার তিনি আর ভুল করলেন না। সকলেই তার ক্যাচ ধরা নিয়ে খুবই উল্লাসিত হয়ে পড়েন। ড্রেসিংরুমের সকলের মুখে হাসি ফুটে ওঠে। রোহিত শর্মা বুঝিয়ে দিলেন ভুল করলেও তিনি শুধরে নিতে পারেন।

দেখে নিন সেই ভিডিও:-