Connect with us

ভারতে প্রথম ডে নাইট টেস্টের জন্য গোলাপি রঙে সেজে উঠেছে ইডেন গার্ডেন (ভিডিও)

Cricket

ভারতে প্রথম ডে নাইট টেস্টের জন্য গোলাপি রঙে সেজে উঠেছে ইডেন গার্ডেন (ভিডিও)

আগামীকাল শুক্রবার, ভারতীয় দল কলকাতার ইডেন গার্ডেন মাঠে প্রথমবারের মতো বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে ডে নাইট টেস্ট ম্যাচ খেলতে যাচ্ছে। টেস্ট ম্যাচের আগেই অধিনায়ক বিরাট কোহলি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ভারত-বাংলাদেশের এই ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। এই ম্যাচের আগে ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা সৃষ্টি হতো ইডেন গার্ডেনে তা সকলের মনে পড়বে। ম্যাচটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের মতো খেলবে।

Image result for Eden Garden day night test

 বিরাট কোহলি আরও জানিয়েছেন, “এটি একটি দুর্দান্ত সুযোগ, যাইহোক, আমরা গোলাপী বল টেস্টে খুব আগ্রহী ছিলাম। যেমনটা আমি বলেছিলাম এটি আমাদের জন্য একটি নতুন চ্যালেঞ্জ। আমি মনে করি ইডেনে এর আগে ভারত পাকিস্তান নিয়ে এত উত্তেজনা হতো। সেই সকল কিংবদন্তিদের শ্রদ্ধা জানিয়ে বরণ করে নেওয়া হবে এবং তারাও এই মাঠে উপস্থিত থাকবেন। আমি মনে করি সেভাবেই একটি পরিবেশ তৈরি হবে।”

কোহলি বিশ্বাস করেন যে দর্শকদের সমর্থন টিম ইন্ডিয়ার পক্ষে গুরুত্বপূর্ণ হবে। ৮০ হাজার লোক তাদের জন্য উল্লাস করবে, গোলাপী বল নিয়ে খেলা এত সহজ নয়, তাই বোলাররা আরও উত্সাহ পাবে। প্রথম সেশনটির প্রথম ঘন্টা খেলায় যা খুব কৌতূহল হবে কারণ শক্তি এত বেশি হবে এবং লোকেরাও এটি উপভোগ করবে। এমনকি সারা মাঠ গোলাপি রঙে সাজিয়ে দেওয়া হবে যা দেখতে অপরুপ লাগবে।

Related image

এই সকল উদ্যোগ এর পিছনে একজন মানুষই ছিলেন তিনি হলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। প্রেসিডেন্টের চেয়ারে বসার পর থেকেই তিনি একের পর এক অসাধারণ কাজ করে যাচ্ছেন। গোলাপি বলে দিনরাতের এই ঐতিহাসিক টেস্ট নিয়ে ক্রিকেটপ্রেমীরা খুবই এক্সাইটেড হয়ে আছেন। সচিন তেন্ডুলকর, সুনীল গাওস্কর, কপিল দেব, ভি ভি এস লক্ষ্মণ, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলের মতো ভারতীয় ক্রিকেটের দিকপালেরা উপস্থিত থাকবেন। এমনকি চা বিরতির সময় তাদেরকে সারা মাঠের প্রান্তে প্রান্তে ছোট গাড়ি করে ঘোরানো হবে।

Image result for Eden Garden day night test

গোলাপি বলে ভারতের প্রথম দিনরাতের টেস্ট নিয়ে ইতিমধ্যেই সেজে উঠেছে ইডেন ও গোটা কলকাতা। শহিদ মিনার এবং সিএবি সংলগ্ন বহুতলগুলি সেজে উঠেছে গোলাপি আলোয়। গঙ্গায় ভেসে বেড়াচ্ছে গোলাপি আলো দিয়ে সাজানো লঞ্চ। ঝলমল করছে শহরের উদ্যানগুলিও। সিএবির এক কর্তা বলছেন, ‘‘উপমহাদেশের প্রথম গোলাপি আলোর টেস্ট ম্যাচ স্মরণীয় করে রাখতে চাই আমরা। তার জন্য আয়োজনে কোনও ত্রুটি রাখতে চাইছি না।’’

বিসিসিআই এর তরফ থেকে একটি ছোট্ট ভিডিও পোস্ট করা হয়। দেখে নিন-

https://twitter.com/BCCI/status/1197060569951436800?s=08

Continue Reading
Click to comment

Trending ..

To Top