ক্রিকেট

রোহিত শর্মা যা পারে তা কোহলিও পারে না, বললেন শেহবাগ

রাজকোটে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ধূলিসাৎ করে দিয়েছে ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রথম ম্যাচে টি-টোয়েন্টিতে হেরে যাওয়ার আক্ষেপ তার মধ্যে দেখা যাচ্ছিল ব্যাটিং করার সময়। বাংলাদেশী কোন বোলারের উপর তার এতোটুকু মায়া হয়নি। প্রত্যেককেই কাঁদিয়ে ছেড়েছেন ভারতীয় হিটম্যান রোহিত শর্মা। তার ব্যাট থেকে এসেছে বিশাল বিশাল ছক্কা ও বাউন্ডারি। এদিন ভারত সিরিজে সমতা বজায় রাখে ১-১ এ। আর রোহিত শর্মাকে বীরেন্দ্র শেহবাগ দিয়েছেন বড়োসড়ো সার্টিফিকেট, বলেছেন তিনি যা পারবেন তা কোহলিও করে দেখাতে পারবেন না।

Image

রোহিত শর্মা প্রথমে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিং এ তারা শুরুটা অসম্ভব ভালো করলেও শেষ দিকে তাদের রানের গতিতে অনেকটাই কমে গিয়েছিল ভারতীয় বোলিংয়ের দাপটে। নির্ধারিত কুড়ি ওভারে তারা মাত্র ১৫৩ রানে ৬ উইকেট হারিয়ে। এরপর ব্যাট করতে নামে “হিটম্যান” রোহিত শর্মা এবং “গব্বর” শিখর ধাওয়ান। প্রথম থেকেই তারা তাণ্ডবলীলা চালায় বাংলাদেশি বোলারদের ওপর। রোহিত শর্মা ও শিখর ধাওয়ান এর জুটিতে ১১৮ রান ওঠে খুব কম সময়ে।

গতকাল ছিল রোহিত শর্মার ১০০ তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ, আর এখানেই তিনি বাজিমাত করেছেন। মাত্র ৪৩ বলে ৮৫ রানের একটি বিধ্বংসী ইনিংস খেলেন রোহিত শর্মা। এই ইনিংসে সাজানো ছিল ৬টি ছক্কা আর ৬টি বাউন্ডারি। বাংলাদেশী স্পিনার মোদ্দাশেক হোসেনকে পরপর তিনটি ছক্কা মারেন এক ওভারে রোহিত শর্মা। যদিও তিনি এই ওভারে ৬টি ছক্কা মারতে চেয়েছিলেন।

ভিডিও দেখুনঃ রোহিত শর্মা হাঁকালেন পরপর তিনটি ছক্কা! 

Image

রোহিত শর্মার অধিনায়ক হিসেবে টি টোয়েন্টিতে সর্বাধিক ছক্কা মেরে রেকর্ড করেন। এর আগে মহেন্দ্র সিং ধোনি মেরেছিলেন ৩৬টি, রোহিত শর্মা গতকাল ৩৭টি ছক্কা মেরে রেকর্ড করলেন। তাই বীরেন্দ্র শেবাগ জানিয়েছেন যে, ‘‘এক ওভারে তিন-চারটে ছক্কা হাঁকানো বা ৪৫ বলে ৮০-৯০ রান করা একটা শিল্প। রোহিতের মতো এ ভাবে নিয়মিত বিধ্বংসী ব্যাটিং করতে আমি কোহালিকেও দেখিনি।”

error: Content is protected !!