ক্রিকেট

রোহিত, কোহলি এবং ধোনি অলস্টার ম্যাচে একই দলে খেলবেন, উদ্যোগ সৌরভ গাঙ্গুলীর

আইপিএল এর ১৩ তম আসর ২৯ শে মার্চ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হবে। তার আগে একটি অল স্টার ম্যাচ অনুষ্ঠিত হবে, যেখানে আটটি ফ্র্যাঞ্চাইজি দলের খেলোয়াড়রা অংশ নেবে। ২৬ শে মার্চ আইপিএলের ইতিহাসে প্রথম এই জাতীয় ম্যাচ হবে। এই ম্যাচে বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি এবং রোহিত শর্মা একই দলের হয়ে খেলবেন।

Image result for IPL"

অল স্টার ম্যাচের জন্য আটটি ফ্র্যাঞ্চাইজি দল খেলোয়াড়কে উভয় দলে অন্তর্ভুক্ত করা হবে। একটি দলে উত্তর ও পূর্ব ফ্র্যাঞ্চাইজি কিংস ইলেভেন পাঞ্জাব, দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস এবং কলকাতা নাইট রাইডার্সের খেলোয়াড়রা থাকবে, অন্য দলটিতে দক্ষিণ ও পশ্চিম ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, সানরাইজার্স হায়দরাবাদ এবং মুম্বই ইন্ডিয়ান্সের খেলোয়াড়রা থাকবে।

এভাবে দক্ষিণ ও পশ্চিমের অল স্টার দলে চারবারের চ্যাম্পিয়ন অধিনায়ক মুম্বই অধিনায়ক রোহিত শর্মা, তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং আরসিবি অধিনায়ক বিরাট কোহলি অন্তর্ভুক্ত থাকবেন। তবে অধিনায়কের দায়িত্ব কে পালন করবে সেই নিয়েও চূড়ান্ত প্রতিযোগিতা হবে এই তিন কিংবদন্তি অধিনায়কের মধ্যে।

Image result for IPL"

গত সোমবার দিল্লিতে অনুষ্ঠিত গভর্নিং কাউন্সিলের বৈঠকে উপস্থিত বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের সভাপতি ব্রিজেশ প্যাটেল এই অল স্টার ম্যাচের কথাটি ঘোষণা করেন। টুর্নামেন্টটি মাত্র দুই মাস বাকি তবে আইপিএল এখনও তার শিডিউল ঘোষণা করে নি। আগামী সপ্তাহে আইপিএল শিডিউল প্রকাশিত হতে পারে।

আইপিএলের পাশাপাশি একটি মহিলা টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে এবং এবার চতুর্থ দল যুক্ত হয়েছে। মহিলা টুর্নামেন্টের ফাইনাল সহ সাতটি ম্যাচ থাকবে। তিনটি দল হলেন সুপারনভাস, ট্রেলব্লাজারস এবং ভেলোসিটি এবং চতুর্থ দলের নাম সবেমাত্র ঘোষণা করা হয়েছে। এবারে নতুন সংস্করণ আইপিএল ম্যাচ চলাকালীন নো-বল পর্যবেক্ষণের জন্য একটি বিশেষ আম্পায়ার নিয়োগ করা হবে।

error: Content is protected !!