ক্রিকেট

পাকিস্তানে এশিয়া কাপ হলে কোনও অসুবিধা নেই, তবে ভারত যাবে না, জানালো বিসিসিআই

বিসিসিআই স্পষ্ট জানিয়ে দিয়েছে যে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এশিয়া কাপের হোস্টিংয়ের ব্যাপারে তার কোনও আপত্তি নেই তবে ভারতীয় দল এই টুর্নামেন্টে পাকিস্তান সফর করবে না। পিসিবি সিইও ওয়াসিম খান শনিবার বলেছিলেন, “ভারত যদি আমাদের কাছে এশিয়া কাপ খেলতে না আসে, তবে আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে তাদের কাছে যাব না।” ২০২১ সালে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করবে ভারত। আর চলতি বছরে সেপ্টেম্বরে এশিয়া কাপ হবে পাকিস্তানে।

Image result for BCCI"

বিসিসিআই বলেছে, যে এশিয়া কাপের স্তরটি নিরপেক্ষ হওয়া উচিত, কারণ এই সময়ে তার পক্ষে পাকিস্তানে যাওয়া কোনও বিকল্প নয়। এবারের এশিয়া কাপটি খেলা থেকে এই বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বিসিসিআইয়ের এক কর্মকর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, “পাকিস্তানের খেলোয়াড়দের ভারতের ভিসা পাওয়ার ক্ষেত্রেও অসুবিধা হবে বলেই ভারত ২০১৮ সালে এশিয়া কাপের হোস্ট করেছিল সংযুক্ত আরব আমিরাতে। বিসিসিআই আধিকারিক আরও বলেছিলেন, “পিসিবি এটিও করতে পারে এবং নিরপেক্ষ মাঠে টুর্নামেন্টটিও হওয়া উচিত।”

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে সন্ত্রাসীরা হামলা চালিয়ে পাকিস্তানের কোনও আন্তর্জাতিক ক্রিকেট ছিল না, তবে সম্প্রতি শ্রীলঙ্কা পাকিস্তানে গেছিল এবং এখন বাংলাদেশ সফরে রয়েছে। দুই দেশের রাজনৈতিক সম্পর্কের কারণে, এমন অবস্থা যে ভারত কোনও অবস্থাতেই পাকিস্তান সফর করতে পারে না।