ক্রিকেট

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ: ঘোষিত হল ১২ জন সদস্যের ভারতীয় দল

বিশ্বব্যাপী রাস্তা সুরক্ষা সম্পর্কে সচেতনতা ছড়ানোর জন্য রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ আয়োজন করা হচ্ছে। এতে ৫ টি দেশ  অংশ নিচ্ছে। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ক্রিকেট ম্যাচগুলি আয়োজন করা হবে, যার মাধ্যমে রাস্তা সুরক্ষা বিধি এবং আইন সম্পর্কে তথ্য দেওয়া হবে। একই সঙ্গে, এই সিরিজে অংশ নেওয়ার জন্য ভারতের ১২ জন সদস্যের দল ঘোষণা করা হয়েছে।

Image result for Road Safety World Series

কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের নেতৃত্বে ভারতীয় দলের নাম রাখা হয়েছে ইন্ডিয়ান লেজেন্ডস। এই রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে, বীরেন্দ্র শেবাগ সহ ১২ জন প্রবীণ ভারতীয় ক্রিকেটারকে দেখা যাবে। একই সঙ্গে, এতে অংশ নেওয়া ৫ টি দেশের মধ্যে ভারতের পাশাপাশি দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা অন্তর্ভুক্ত রয়েছে। এই দেশের প্রাক্তন খেলোয়াড়দের নিয়ে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ ম্যাচ খেলতে দেখা যাবে।

প্রবীণ ক্রিকেটাররা জনগণকে সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতন করতে একত্রিত হয়েছে। এই টুর্নামেন্টে বিখ্যাত প্রবীণ ক্রিকেটারদের খেলতে দেখা যাবে। দর্শকবৃন্দ মাঠে তাদের প্রিয় ক্রিকেটারদের দেখতে আগ্রহী। ইন্ডিয়ান লেজেন্ডস টুর্নামেন্টের জন্য একটি ১২ জন সদস্যের দল নির্বাচন করেছে। ২০২০ রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজটি একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট, যা মার্চের ৭ তারিখে মুম্বাই এবং পুনেতে শুরু হবে।

Image result for Road Safety World Series

শচীন ও শেবাগ ছাড়াও ভারতীয় কিংবদন্তি দলটিতে যুবরাজ সিং, ইরফান পাঠান এবং জহির খানের মতো কিংবদন্তিরা উপস্থিত থাকবেন। এই দলে ভারতীয় দলের প্রাক্তন কোচ সঞ্জয় বাঙ্গারও নাম রয়েছে। এগুলি ছাড়াও ভারতের হয়ে ৬টি টেস্ট এবং ২৩ টি ওয়ানডে খেলা সমীর দিঘেকে উইকেটকিপার হিসাবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

ইন্ডিয়ান লেজেন্ডস এর ১২জন সদস্যের দল:

শচীন তেন্ডুলকর (অধিনায়ক), বীরেন্দ্র শেবাগ, যুবরাজ সিং, সমীর দিঘে (উইকেটরক্ষক), ইরফান পাঠান, অজিত আগরকর, জাহির খান, সঞ্জয় বাঙ্গার, মুনাফ প্যাটেল, মোহাম্মদ কাইফ, প্রজ্ঞান ওঝা এবং সাইরাজ বাহুতুলে।

error: Content is protected !!