Connect with us

নাইট রাইডার্স এর হয়ে ওপেন করতে পারে এই ৫ জন ব্যাটসম্যান

Cricket

নাইট রাইডার্স এর হয়ে ওপেন করতে পারে এই ৫ জন ব্যাটসম্যান

আগামী ২৯ মার্চ শুরু হতে চলেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএল। গত শনিবার ভারতীয় ক্রিকেট বোর্ড দ্বারা আইপিএল এর সময়সূচি তালিকা প্রকাশ করেছে। নাইট বাহিনী তাদের প্রথম ম্যাচ খেলবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। দলে নেই ক্রিস লিন, কে ওপেন করতে পারে এই নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে দীনেশ কার্তিকের দল। তবে বেশ কিছু ব্যাটসম্যানও রয়েছে যারা ওপেনিংয়ে ভূমিকা রাখতে পারে।

Image result for Knight Rider team

গত মরসুমে নাইট রাইডার্স এর দলে তেমন কিছু সাফল্য আসেনি বলে বহুল পরিবর্তন করেছে। বাদ গেছে বেশ কিছু ক্রিকেটার, যাদের মধ্যে সবচেয়ে আলোচিত হলেন ক্রিস লিন। আর দলে এসেছে কয়েকজন নামি দামি ক্রিকেটার, যেমন ইয়ন মরগান, প্যাট কামিন্স, টম ব্যান্টন আরো অনেকে। এই পরিস্থিতিতে নাইট রাইডার্সকে বেছে নিতে হবে তাদের ওপেনিং জুটিকে।

রাহুল ত্রিপাঠী: এর আগে রাহুল ত্রিপাঠী পুনে সুপার জায়ান্ট এর হয়ে ওপেনিং এর দায়িত্ব সামলাতেন। পরবর্তীতে রাজস্থান রয়েলসের হয়ে মিডল অর্ডারে তাকে ব্যাট করতে দেখা গেছে। গত মাসের ডিসেম্বরে আইপিএল নিলামের সময় কেকেআর দল তাকে কিনে নেয় এবং কেকেআর তাকে দিয়ে ওপেনিং করাতে পারে।

Image result for Rahul Tripathi IPL

সিদ্ধেশ লাড: মুম্বাইয়ের ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান সিদ্ধেশ লাড। গত বছর তিনি মুম্বাইয়ের হয়ে খেলেছিলেন কিন্তু ততটা সুখকর হয়নি। এরপর তিনি আর মুম্বাই দলে জায়গা পায়নি বলে গত নিলামে কলকাতা নাইট রাইডার্স কিনে নেয়। তাকে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে কাজে লাগাতে পারে এই দল।

সুনীল নারিন: বিস্ফোরক ব্যাটসম্যান হিসেবে পরিচিত হয়ে উঠেছেন নাইট দলের সুনীল নারিন। নাইট রাইডার্সকে রানের গতি বাড়িয়ে দিয়েছে বারবার। অনেক ম্যাচ-জেতানো ইনিংসও খেলেছেন তিনি। যদিও তাকে অস্থায়ী ওপেনার হিসেবে দেখা হয়েছিল কিন্তু তিনি তাতে যথেষ্ট সাফল্য লাভ করেন।

টম ব্যান্টন: ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে চোখধাঁধানো পারফরম্যান্সের সুবাদে ক্রিকেটমহলের নজরে আসেন টম ব্যান্টন। তিনি উইকেটকিপারও। গত মরসুমে বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিটের হয়ে খেলেছিলেন ব্যান্টন। নাইট রাইডার্স তাকে ওপেনার হিসেবে কাজে লাগাতে পারে।

Image result for Tom Benton BBL

শুভমন গিল: গত দুই বছর ধরে আইপিএলে নাইটের হয়ে মিডল অর্ডারে ব্যাট করছেন এই ভারতীয় ব্যাটসম্যান। তবে অনেকের মতে, আসন্ন আইপিএলে নাইটদের হয়ে ওপেনিং এর ভূমিকায় তাকে দেখা যেতে পারে। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করতে পারলে আগামী দিনের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পেতে পারেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top