ক্রিকেট

রিকি পন্টিং বেছে নিলেন এই যুগের সেরা তিন ফিল্ডারকে

বর্তমান ক্রিকেটের ফিটনেস এর গুরুত্ব অনেক বেশি বেড়েছে। ঘণ্টার পর ঘণ্টা জিমে গিয়ে ক্রিকেটাররা নিজেদের ফিট রাখার জন্য ঘাম ঝরাচ্ছেন যার ফলস্বরূপ তারা মাঠে গিয়ে ১০০% দেওয়ার চেষ্টা করে। যদি বর্তমানের সবচেয়ে ফিট ক্রিকেটারের কথা এটি আসে তবে কেবল ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির নাম সবার মুখে মুখে আসে। তবে অতীতেও ক্রিকেটের ইতিহাসে অনেক ফিট এবং দুর্দান্ত ফিল্ডার রয়েছেন।

Image result for Ricky Ponting"

এদিকে, অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক এবং দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং সেরা তিন ফিল্ডারকে বেছে নিয়েছেন। আসলে সোশ্যাল মিডিয়ায় একজন ফ্যান তাকে জিজ্ঞাসা করেন, আপনার চোখে সেরা তিনজন ফিল্ডার কারা? রিকি পন্টিং তার মতামত দেন। তবে এদের মধ্যে কোন ভারতীয়র নাম নেননি।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার ও তার সতীর্থ অ্যান্ড্রু সাইমন্ডস এবং দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স এবং জন্টি রোডসের নাম করেছে। তিনি এই তিনটিকেই তাঁর যুগের সেরা ফিল্ডার হিসাবে বর্ণনা করেছেন। প্রসঙ্গত, এরা ক্রিকেট মাঠে খুবই চটপটে এবং প্রখর ছিলেন। তারা তাদের ক্রিকেট কেরিয়ারে অনেক দুর্দান্ত ক্যাচও নিয়েছেন।

Image result for Jonty Rhodes"

প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিং দুইবার দেশের হয়ে বিশ্বকাপ জিতেছেন এবং ৩ বার বিশ্বকাপ জয়ী দলের সদস্যও ছিলেন। বর্তমানে তিনি আইপিএল দলের দিল্লি ক্যাপিটালসের কোচ। এর আগে ২০১৫ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ থাকাকালীন মুম্বাই চ্যাম্পিয়ন হয়েছিল। 

error: Content is protected !!