Connect with us

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর ঘোষণা করতে চলেছেন ডেভিড ওয়ার্নার

Cricket

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর ঘোষণা করতে চলেছেন ডেভিড ওয়ার্নার

অস্ট্রেলিয়ার বিস্ফোরক ওপেনার ডেভিড ওয়ার্নার টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিয়েছেন। ওয়ার্নার বলেছেন যে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের কারণে তিনি এখন এই সংক্ষিপ্ত ফর্ম্যাটটি ছেড়ে যাওয়ার কথা ভাবছেন। চলতি বছরেই অস্ট্রেলিয়ায় আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং তার পরের বছর ভারতে হবে।

এক বছরের নিষেধাজ্ঞার ফিরে আসা ডেভিড ওয়ার্নার দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। ভারতের বিপক্ষে গত সিরিজে সেঞ্চুরি করে দ্রুততম ৫০০০ রান পূর্ণ করেছিলেন তিনি। ৩৩ বছর বয়সী ওয়ার্নার ইঙ্গিত দিয়েছেন যে শিগগিরই টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানাতে পারেন তিনি। চলতি বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপের কারণে ওয়ার্নার এমন কথা বলেছেন।

Image result for David Warner

তিনটি ফরম্যাটে খেলা নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনার বলেছিলেন, “এই মুহূর্তে তিনটি ফরম্যাটে সমান দক্ষতার সাথে খেলে যাওয়া আমার পক্ষে কঠিন হয়ে যাচ্ছে, সে কারণেই আমি টি-টোয়েন্টি ক্রিকেটকে বেছে নিয়েছি যেখান থেকে আমি সরে দাঁড়াতে চাই।কেরিয়ার দীর্ঘায়িত করার জন্য এর আগেও অনেক ক্রিকেটার টিটোয়েন্টি ফরম্যাটে থেকে সরে দাঁড়িয়েছেন যেমন এবি ডি ভিলিয়ার্স এবং বীরেন্দ্র শেবাগ। যদিও তাদের পক্ষে এই সিদ্ধান্ত নেওয়া কঠিন কাজ ছিল।”

তিনি আরও বলেছেন,“পরিবারে তিন সন্তান ও স্ত্রী রয়েছে। তাই তাদের বাড়িতে রেখে সারাক্ষণ ট্র্যাভেল করা কঠিন হয়ে পড়ে আমাদের পক্ষে। যদি কোনও একটা ফর্ম্যাট থেকে সরে দাঁড়াতে হয়, তাহলে টি-টোয়েন্টি ক্রিকেটই বেছে নেব।”

ওয়ার্নার এখন পর্যন্ত ৭৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ২০৭৯ রান করেছেন। এতে তিনি ১৫ টি হাফ সেঞ্চুরি এবং ১ সেঞ্চুরি করেছেন আর সর্বোচ্চ রান ১০০। ওয়ার্নার তার আন্তর্জাতিক ক্যারিয়ারের দিকে মনোনিবেশ করার জন্য অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিগ ব্যাশের বাইরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

Image result for David Warner

সোমবারেই অ্যালান বর্ডার মেডেলে ভূষিত হয়েছেন তিনি। সেখানেই তিনি জানিয়েছেন, “আমি কোনও বিগ ব্যাশ দলের সাথে নেই। এই সময়টাকে বিশ্রামের কাজে লাগিয়েছি আমি। শারীরিক ও মানসিকভাবে পরের সিরিজের জন্য যাতে প্রস্তুত থাকি, তা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছি।”

তবে অস্ট্রেলিয়ান এই ওপেনার ডেভিড ওয়ার্নার, বিগ ব্যাশ এর সাথে যুক্ত না হলেও তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top