ক্রিকেট

“মানকাড আউট” নিয়ে ইংল্যান্ডের এই বোলারকে ধুয়ে দিলেন রবীচন্দ্রন অশ্বিন

২০১৯ সালের আইপিএলে রাজস্থানের হয়ে খেলা জস বাটলারকে মানকাড আউট করেছিলেন রবীচন্দ্রন অশ্বিন। এই নিয়ে তুমুল বিতর্ক হয় গোটা ক্রিকেট বিশ্বে। তখন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন প্রকাশ্যে রবীচন্দ্রন অশ্বিনকে নিয়ে তুলোধোনা করেছিলেন। একটি ‘শ্রেডার মেশিন’-এ অশ্বিনের ছবি কুচি কুচি করে কেটে ফেলেন জেমস অ্যান্ডারসন। কিন্তু হেসে উড়িয়ে দিয়েছিলেন অশ্বিন। তবে এবার সেই অপমানের বদলা সুদে-মূলে ফেরৎ দিলেন।

Image result for Mancad Out"

দক্ষিণ আফ্রিকাতে খেলা অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপে উত্তেজনাপূর্ণ ম্যাচগুলি খেলছে। শুক্রবারের কোয়ার্টার ফাইনাল ম্যাচে আফগানিস্তানের বোলার নূর আহমেদ মনকাড আউট করেন পাকিস্তানের মোহাম্মদ হুরাইরাকে। এর পরে ইংলিশ বোলার জেমস অ্যান্ডারসন আইসিসির কাছে এই নিয়ম বাতিলের আবেদন করে একটি টুইট করে। তাই অ্যান্ডারসনের এই আবেদনে রবিচন্দ্রন অশ্বিনকে ব্যঙ্গাত্মক করতে দেখা গেছে।

শনিবার ইংল্যান্ডের ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন টুইট করেছেন ম্যানক্যাডিংয়ের অপসারণের দাবিতে। নিজের টুইটে তিনি আইসিসি এবং ক্রিকেট নিয়ম তৈরির সংস্থা এমসিসি ট্যাগ করেন। এর জবাবে আশ্বিন ব্যঙ্গ করে রিপ্লাই দেন, “আইন পরিবর্তন করতে এখনও কিছুটা বিবেচনার প্রয়োজন! তবে এই মুহুর্তে, এটিও ‘শ্রেডার মেশিন’ দিয়ে চালিয়ে নেওয়া উচিত।”

এখন সোশ্যাল মিডিয়ায় জেমস অ্যান্ডারসন এবং রবিচন্দ্রন অশ্বিনের ট্যুইট যুদ্ধ নিয়ে খবরের শিরোনামে রয়েছে। তবে জেমস অ্যান্ডারসনের টুইটে আইসিসি তরফ থেকে কোনো কিছু জানানো হয়নি। তবে রবীচন্দ্রন অশ্বিন এই ইংল্যান্ড পেসারকে ধুয়ে দিয়েছেন তা বলা যেতেই পারে। এখন আইসিসি বা এমসিসি’র তরফ থেকে কোন প্রতিক্রিয়া দেয় সেটাই দেখার।

error: Content is protected !!