Connect with us

Cricket

ধোনির বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন বীরেন্দ্র সেহবাগ

ভারতের টিম ম্যানেজমেন্ট নিয়ে বীরেন্দ্র শেহবাগ একেবারে সন্তুষ্ট নয়। ম্যাচের পর ম্যাচ ঋষভ পন্তকে প্রথম এগারোর বাইরে রাখা নিয়ে অসন্তুষ্ট টিম ইন্ডিয়ার এই প্রাক্তন ওপেনার। তবে অতীত কালের কথা স্মরণ করে ধোনির বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনেন তিনি। ধোনির অধিনায়কত্বের সময়েও খুব একটা পার্থক্য ছিল না বলে জানিয়েছেন। ২০১২ সালে শচীন, শেহবাগ এবং গম্ভীরকে খেলানোর বিষয়টি টিম মিটিংয়ে কোনো কথাই বলে নি, বলেছিল মিডিয়ার সামনে।

Image result for Virendra Sehwag"

এক সাক্ষাৎকারে বীরেন্দ্র শেবাগ জানিয়েছেন যে, অস্ট্রেলিয়া সফরে মহেন্দ্র সিং ধোনি জানিয়েছিলেন উপরের ৩ টপ অর্ডার ব্যাটসম্যান ধীর গতির ফিল্ডার। আর এই বিষয়টি নিয়ে আমাদেরকে কিছু জানানো হয়নি বা কিছু বলা হয়নি। আমি জানতে পেরেছিলাম সংবাদমাধ্যম থেকে। মহেন্দ্র সিং ধোনি এই বিষয়টি টিম মিটিংয়ের সময় বলে নি, বলেছিল মিডিয়াতে।

২০১২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের কথা মনে করে এমন গুরুতর অভিযোগ তুলেছেন বীরেন্দ্র শেবাগ। তিনি জানিয়েছেন তৎকালীন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আমাদের (সচিন,সেহবাগ এবং গম্ভীর) ঘুরিয়ে-ফিরিয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন যেহেতু দলের খুব একটা ভালো ফিল্ডার হিসেবে ধরা হতো না তাদের।

তবে তিনি এও জানিয়েছেন, “আমাদের সময় যে খেলোয়াড়কে নিয়ে কোন সংশয় দেখা দিলে অধিনায়ক তার সাথে কথা বলতো। আমি জানিনা কোহলিও এই রকম একই কাজ করে কিনা। কারন এখন তো আমি দলের সাথে যুক্ত নয়। তবে এটা শুনেছি এশিয়া কাপ চলাকালীন রোহিত শর্মা যখন অধিনায়ক ছিল তখন সকলের সাথে আলাদাভাবে কথা বলত।”

Image result for Dhoni"

বীরেন্দ্র শেহবাগ ক্ষুব্ধ হয়ে বলেছেন, ‘ঋষভ পন্তকে যদি একাদশের বাইরে রাখা হয় তাহলে কি করে সে রান করবে? যদি টেন্ডুলকারকে বেঞ্চে বসিয়ে রাখা হতো তাহলে তার পক্ষে রান করা সম্ভব হতো না। যদি তুমি মনে কর ঋষভ ম্যাচ জেতাতে পারে তাহলে ওকে সুযোগ করে দাও। কেন ওকে খেলানো হচ্ছে না?

গত অস্ট্রেলিয়া সিরিজের সময় প্রথম একদিনের ম্যাচে মাথায় চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন ঋষভ পান্থ। তার জায়গায় দলে সুযোগ পান মণীশ পাণ্ডে। এরপর থেকে আর প্রথম একাদশে সুযোগ পাননি এই ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান। তবে খুব সম্ভবত পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে দলে ফিরতে পারেন ঋষভ।

Continue Reading
Click to comment

Trending ..

To Top