ক্রিকেট

শতাব্দীর সেরা টি-টোয়েন্টি বল রবীচন্দ্রন আশ্বিনের: অ্যাডাম গিলক্রিস্ট

রবীচন্দ্রন অশ্বিন ভারতের ক্রিকেটের একজন মহান ডানহাতি অফ স্পিনার। এই তামিলনাড়ু ক্রিকেটার টেস্ট ক্রিকেটে দ্রুততম ৩০০টি উইকেট নেওয়ার রেকর্ড অর্জন করেছেন। ২০১৬ সালে তিনি বর্ষসেরা আইসিসি ক্রিকেটারের পুরস্কার জয়লাভ করেন। ক্রিকেটে ক্যারম বল করতে স্পিনারদের খুবই কম দেখা যায়, যেখানে আশ্বিন এই বল করতে বিশেষ ক্ষমতা রয়েছে। তার অসাধারণ বোলিংয়ের জেরে ভারতীয় দল অনেকবার জয় লাভ করে এমনকি কঠিন পরিস্থিতিতেও ভারতীয় দলকে সঠিক পথে আনেন।

এখনো পর্যন্ত তিনি টেস্ট ক্রিকেটে ৩৬২ টি উইকেট নিয়েছেন তার পাশাপাশি চারটি সেঞ্চুরি করেছেন যার ফলে তাকে অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে গণ্য করা হয়। এছাড়াও একদিনের ক্রিকেটের ১৫০টি এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ৫২টি এবং আইপিএলে ১২৫টি উইকেট শিকার করেছেন।  

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার সেমিফাইনাল ম্যাচ চলাকালীন হাশিম আমলার উইকেট খুবই দরকার ছিল। আর সেই চমৎকার কাজটি করেছিলেন রবীচন্দ্রন অশ্বিন। উইকেট এর লেগ সাইডে ক্যারম বল করে আমলার অফ স্ট্যাম্পের উইকেট ভেঙে দেন। আশ্বিনের এই ডেলিভারি গোটা বিশ্ব মুগ্ধ হয়েছিল। অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট তিনি নিজেই টুইট করে বলেছিলেন যে, শতাব্দী সেরা টি-টোয়েন্টি বল।

দেখে নিন সেই ভিডিওটি:

 

error: Content is protected !!