ক্রিকেট

১৮ তম ওভারে পাঁচটি ছক্কা হাঁকিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন রাহুল তেওয়াটিয়া (ভিডিও)

ম্যাচের ১৮ তম ওভারে শেলডন কটরেলের বলে পাঁচটি ছক্কা হাঁকিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন রাজস্থান রয়্যালসের অলরাউন্ডার রাহুল তেওয়াটিয়া। স্টিভ স্মিথ আউট হলে ব্যাট করতে নামেন এই ২৭ বছর বয়সী তরুণ ক্রিকেটার। প্রথমদিকে স্পিনের বিরুদ্ধে মাত্র ২৩ বলে ১৭ রান করেন। এরপর ওই ওভারে ৫টি ছক্কা হাঁকিয়ে রাজস্থান রয়েলসকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন।

সঞ্জু স্যামসন (৪২ বলে ৮৫ রান) আউট হওয়ার পরে রাজস্থান রয়্যালসকে জেতানোর জন্য ঝাঁপিয়ে পড়েন রাহুল তেওয়াটিয়া। মোহাম্মদ শামির বলে ছক্কা মেরে আইপিএলের প্রথম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত তিনি ৭টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৫৩ রানের একটি মূল্যবান ইনিংস খেলেন।  

ম্যাচ শেষে রাহুল তেওয়াটিয়া জানিয়েছেন, “আমি সবচেয়ে খারাপ ২০টি বল খেলেছি। এরপর আমি আক্রমণাত্মকভাবে ব্যাট করতে চেয়ে খেলা চালিয়ে যেতে থাকি। ডাগআউট জানে আমি বড় বড় শট খেলতে পারি। আমি জানতাম নিজের উপরে বিশ্বাস হারালে চলবে না। ১৮ তম ওভারে পাঁচটি ছক্কা হাঁকিয়েছি যা সত্যিই ভেবে আনন্দিত। এর আগে লেগ স্পিনারকে হিট করার চেষ্টা করেছিলাম কিন্তু দুর্ভাগ্যক্রমে পারিনি সুতরাং আমাকে অন্য বোলারদের হিট করতে হয়েছিল।”

প্রসঙ্গত, এদিন কিংস ইলেভেন পাঞ্জাব প্রথমে ব্যাট করতে নেমে আগারওয়াল (১০৬) ও কে এল রাহুলের (৬৯) দুর্দান্ত পারফরম্যান্সে ২২৩ রান তুলতে সক্ষম হয়। জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালস শুরুতেই ঝড় তুলেছিল। স্টিভ স্মিথ (৫০) ও সঞ্জু স্যামসনের (৮৫) ঝড়ো ইনিংসের দৌলতে জয়ের পথ অনেকটাই প্রশস্ত হয়।

শেষ পর্যন্ত রাহুল তেওয়াটিয়া এক ওভারে পাঁচটি ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করে। শেষদিকে জোফরা আর্চারও পরপর দুটি ছক্কা হাঁকায় এবং ৪ উইকেটে জয়ী হয়। জানিয়ে রাখি, ২২৪ রান তাড়া করতে নেমে জয় করা আইপিএলের ইতিহাসে রেকর্ড!  

দেখুন সেই ভিডিও:

error: Content is protected !!