ক্রিকেট

আইপিএলে দ্রুততম সেঞ্চুরি হাঁকিয়েছেন যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান

চলতি আইপিএলে মায়াঙ্ক আগরওয়াল অবিশ্বাস্য ফর্মে রয়েছেন। একজন টেস্ট ওপেনার হওয়া সত্ত্বেও আইপিএলে বোলারদের ছারখার করে দিয়েছেন তিনি। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালস এর বিরুদ্ধে দুরন্ত ৮৯ রানের ইনিংস খেললেও শেষ অব্দি ব্যর্থ হন তাঁর দলকে জেতাতে। তবে আজকের ম্যাচে (রাজস্থান রয়েলসের বিরুদ্ধে) মাত্র ৪৫ বলে তিনি আইপিএলে প্রথম সেঞ্চুরি হাঁকান।

আজকের প্রতিবেদন রয়েছে আইপিএলে যে পাঁচজন ভারতীয় ব্যাটসম্যান দ্রুততম সেঞ্চুরি হাঁকিয়েছেন, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) ইউসুফ পাঠান: ৩৭ বলে

Whenever I go to Rajasthan, I relive IPL 2008"; Yusuf Pathan reminisces RR's triumphant season

এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন ভারতীয় অলরাউন্ডার ইউসুফ পাঠান। ২০১০ সালে রাজস্থান রয়েলসের হয়ে মুম্বাই ইন্ডিয়ান্স এর বিরুদ্ধে তিনি মাত্র ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৮টি ছক্কা ও ৯টি চার।

২) মায়াঙ্ক আগরওয়াল: ৪৫ বলে* 

২০২০ আইপিএলে আজকের ম্যাচে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দ্রুততম সেঞ্চুরি হাঁকিয়ে ভারতীয়দের মধ্যে দ্বিতীয় স্থানে জায়গা করে নিলেন মায়াঙ্ক আগরওয়াল। তার এই ইনিংসে সাজানো রয়েছে ৭টি ছক্কা এবং ১০টি চার।

৩) মুরলী বিজয়: ৪৬ বলে

List of Highest Scores in IPL History: Top 10 Centuries in Indian Premier League

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন চেন্নাই সুপার কিংসের ওপেনার মুরলী বিজয়। ২০১০ সালে চিদাম্বরম স্টেডিয়াম রাজস্থান রয়েলসের বিরুদ্ধে মাত্র ৪৬ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি। এই ইনিংসে সাজানো ছিল ১১টি ছক্কা ও ৮টি চার।

৪) বিরাট কোহলি: ৪৭ বলে

M19: GL vs RCB – Man of The Match – Virat Kohli

ভারতীয়দের মধ্যে চতুর্থ দ্রুততম সেঞ্চুরি হাঁকিয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। ২০১৬ সালে চিন্নাস্বামী স্টেডিয়ামে কিংস ইলেভেন পাঞ্জাব এর বিরুদ্ধে মাত্র ৪৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৮টি ছক্কা এবং ১২টি চার।

৪) বীরেন্দ্র সেহবাগ: ৪৮ বলে

Virender Sehwag eager to represent Delhi Daredevils in IPL 7 - Cricket Country

এই তালিকায় শেষে রয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহবাগ। ২০১১ সালে রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে ডেকান চার্জার্স এর বিরুদ্ধে মাত্র ৪৮ বলে শতরান করেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৬টি ছক্কা এবং ১৩টি চার। 

error: Content is protected !!