Connect with us

২০২৫ সালে ODI সিরিজের সম্ভাব্য ভারতীয় একাদশ, কে হতে পারেন অধিনায়ক?

Cricket

২০২৫ সালে ODI সিরিজের সম্ভাব্য ভারতীয় একাদশ, কে হতে পারেন অধিনায়ক?

গত কয়েক বছরে ওয়ানডে ফরম্যাটে ভারতীয় ক্রিকেট দল চূড়ান্তভাবে সফল হয়েছে। ২০০৩ ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে দলকে নেতৃত্ব দিয়েছিলেন সৌরভ গাঙ্গুলি। দুর্ভাগ্যক্রমে, ২০০৭ সালে দলটি প্রথম রাউন্ডের বাইরে চলে যায়, তবে এমএস ধোনি দলের নেতৃত্ব গ্রহণের পরে, মেন ইন ব্লু ধারাবাহিকভাবে পারফর্ম করেছে।

এমএস ধোনি যে বিষয় বদলে ছিলেন তা হ’ল ভবিষ্যতের খেলোয়াড়দের প্রতি বেশি মনোনিবেশ করা। বর্তমানে ভারতীয় দলে রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, বিরাট কোহলির মতো তারকাদের কারণ তিনি। ভবিষ্যতের কথা বললে, ভারতে এখন প্রচুর তরুণ প্রতিভা রয়েছে। ২০২৫ সালে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দলের ভবিষ্যদ্বাণী করা একাদশকে দেখে নেওয়া যাক-

ওপেনার: কে এল রাহুল এবং পৃথ্বী শ

India vs West Indies (IND vs WI) 2nd Test: Prithvi Shaw impresses ...

ভারতের অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক পৃথ্বী শ এখন সিনিয়র দলের সদস্য হয়েছেন। তিনি নিউজিল্যান্ডের বিপক্ষে ওডিআই ম্যাচের সুযোগ পেয়েছিলেন তবে তিনি দলের পক্ষে দীর্ঘমেয়াদী সম্পদ। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দুর্দান্ত পারফরম্যান্স করে কেএল রাহুল এই বছর ভারতের শীর্ষ ব্যাটসম্যান হয়েছেন। ২০২৫ সালের মধ্যে তিনি ভারতীয় দলের অধিনায়ক হতে পারেন।

মিডিল অর্ডার: বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার এবং ঋষভ পান্থ

Shreyas Iyer got angry and wanted revenge as Yuzvendra Chahal was ...

বিরাট কোহলি সম্ভবত আগামী পাঁচ বছর ওয়ানডে ক্রিকেটে সক্রিয় থাকবেন। টিম ম্যানেজমেন্ট তাকে বাদ দিতে পারে এমন কোনও সম্ভাবনা নেই। শ্রেয়াস আইয়ার চার নম্বরের জায়গা পাকাপোক্ত করছেন, অন্যদিকে ঋষভও ধীরে ধীরে এগিয়ে চলেছেন। সম্ভবত রোহিত শর্মাকে তখন দেখা নাও যেতে পারে।

অলরাউন্ডার: হার্দিক পান্ডিয়া ও ওয়াশিংটন সুন্দর

Hardik returns for India, Dhoni to miss T20s against South Africa

হার্দিক পান্ডিয়া বলেছেন যে তিনি সীমিত ফর্ম্যাটে ক্যারিয়ার বাড়ানোর জন্য টেস্ট ক্রিকেট ছাড়ার বিষয়টি বিবেচনা করেছেন। সুতরাং, এই অলরাউন্ডার সম্ভবত ২০২৫ সাল অবধি নিয়মিত ওয়ানডে খেলবেন। ওয়াশিংটন সুন্দর একটি স্পিন-বোলিং অলরাউন্ডারের জন্য দলে নির্বাচিত হতে পারে।

বোলার: রবি বিশ্বনুই, নবদ্বীপ সাইনি, দীপক চাহার ও খলিল আহমেদ

How Deepak Chahar produced the best T20I figures in history ...

২০২০ অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপে রবি বিশ্বনুই দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। তিনি যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদবের জায়গা নিতে পারেন। এছাড়াও, দ্রুত বোলিং আক্রমণে নবদীপ সায়নী, দীপক চাহার এবং খলিল আহমেদ তিনজনের সমন্বয়ে গঠিত হতে পারে। সায়নীর গতি, চাহার সুইং আর খলিল বাম হাতি হওয়ার জন্য তিনি ‘এক্স-ফ্যাক্টর’ হতে পারেন।

Continue Reading
Click to comment
To Top