ক্রিকেট

পাকিস্তান এই মুহূর্তে বিশ্বের অন্যতম নিরাপদ স্থান: ক্রিস গেইল

ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ব্যাটসম্যান ক্রিস গেইল পাকিস্তানকে বিশ্বের অন্যতম নিরাপদ স্থান হিসাবে বর্ণনা করেছেন যেখানে এক দশক পর টেস্ট ক্রিকেট ফিরে এসেছে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের কাছে ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের একটি বাসে সন্ত্রাসী হামলার পরে টেস্ট খেলোয়াড় দেশগুলি পাকিস্তান সফর করেনি। পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের দেশে আন্তর্জাতিক ক্রিকেটের উন্নতি করতে কঠোর প্রচেষ্টা করছে। 

Image result for Chris Gayle"

এক দশক আগে এই হামলার ব্যাপারে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সময় যখন গেইলকে জিজ্ঞাসা করা হয়েছিল পাকিস্তান ক্রিকেটের পক্ষে কতটা নিরাপদ, তিনি জবাব দিয়েছিলেন, “পাকিস্তান এই মুহূর্তে বিশ্বের অন্যতম নিরাপদ স্থান।”

২০১০ সালে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসবাদী হামলার দশ বছর পর পাকিস্তানে ফিরে এসেছে আন্তর্জাতিক ক্রিকেট। বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা চলাকালীন ক্রিস গেইল বলেছেন যে ক্রিকেট খেলা পাকিস্তান অন্যতম নিরাপদ দেশ। এসময় তিনি বাংলাদেশের সুরক্ষা নিয়ে একটি বিদ্রূপমূলক মন্তব্য করেছিলেন।

Image result for Chris Gayle"

ক্রিস গেইলের মতে, পাকিস্তান বর্তমানে বিশ্বের অন্যতম নিরাপদ দেশ। তিনি আরও বলেছেন যে বিদেশি খেলোয়াড়রা পাকিস্তানে রাষ্ট্রপতি পর্যায়ের সুরক্ষা পাচ্ছেন। এর অর্থ হ’ল আপনি নিরাপদে আছেন। সম্প্রতি বাংলাদেশ দল পাকিস্তান ক্রিকেট খেলতে যাওয়া বাতিল করলেও, ক্রিকেটের দানব পাকিস্তানি খেলতে যাওয়াটা এই মুহূর্তে নিরাপদ বলে মনে করছেন। এখন তিনি বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জারদের হয়ে খেলছেন।

error: Content is protected !!