ক্রিকেট

রবি শাস্ত্রীর ইঙ্গিত মহেন্দ্র সিং ধোনি একদিনের ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন

প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জল্পনা-কল্পনা বিশ্বকাপের পর থেকেই খবরের শিরোনামে রয়েছে। ঠিক সেই সময়ই রবি শাস্ত্রী, ভারতীয় দলের প্রধান কোচ বলেছেন যে মহেন্দ্র সিং ধোনির টি-টোয়েন্টি ক্যারিয়ার এখনো বেঁচে রয়েছে। তিনি এক সাক্ষাৎকারে মহেন্দ্র সিং ধোনির বিষয়ে জানিয়েছেন যে, ভারতের দুটি বিশ্বকাপ জেতানো অধিনায়ক কখনো নিজেকে দলের মধ্যে চাপিয়ে দিতে চান না।

Image result for Mahendra Singh Dhoni"

গতকাল রবি শাস্ত্রী এক সাংবাদিক সম্মেলনে মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে জল্পনা-কল্পনা আরো উস্কে দিয়েছেন। তিনি জানিয়েছেন, “মহেন্দ্র সিং ধোনির টি-টোয়েন্টি ক্যারিয়ার এখনো বেঁচে আছে। তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে অর্থাৎ আইপিএলে খেলবেন। তার বিষয়ে একটি ভালো জিনিস আমি জানতে পেরেছি যে সে কখনোই নিজেকে দলে চাপিয়ে দিতে চান না।”

রবি শাস্ত্রীর মতে মহেন্দ্র সিংহ ধোনি যদি মনে করেন, তিনি প্রচুর ক্রিকেট খেলে ফেলেছেন তাহলে টেস্ট ক্রিকেটের মতোই জানিয়ে দিতে পারেন একদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার ব্যাপারে। তবে তিনি আইপিএলে যদি পারফরম্যান্স ভালো করেন তাহলে টি-টোয়েন্টি টুর্ণামেন্টে অর্থাৎ অস্ট্রেলিয়ায় বিশ্বকাপে খেলবেন।

চলতি বছরে অস্ট্রেলিয়ায় অক্টোবরে অনুষ্ঠিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর এই বড় টুর্ণামেন্টে মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে খেলবেন কিনা তা পুরোপুরি নির্ভর করছে আইপিএল এর উপর। এর আগেই এই কথা জানিয়ে দিয়েছিলেন রবি শাস্ত্রী। ২০১৯ বিশ্বকাপের পর থেকে কখনোই ক্রিকেট গজে তাকে দেখা যায়নি। তবে তার অভিজ্ঞতা অস্ট্রেলিয়ায় বিশ্বকাপে দলের পক্ষে উপকার হবে।

Image result for Mahendra Singh Dhoni ravi"

এখন মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট থেকে যতটাই দূরত্ব তৈরি হয়েছে ঠিক ততটাই ক্রিকেট মাঠে ফিরে আসা নিয়ে ধোঁয়াশা রয়েছে। আইপিএলে ভালো পারফর্মেন্স করতে পারলেই তিনি বিশ্বকাপে ভারতীয় দলের সুযোগ পাবেন বলে জানা গেছে। তবে আগামী নিউজিল্যান্ড সফরে মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলে সুযোগ পাবেন কিনা সেটা এখন দেখার বিষয়।

error: Content is protected !!