Connect with us

জিমে যাওয়ার দরকার নেই, কয়েকটি পানীয় ঝরিয়ে ফেলে শরীরের মেদ

Lifestyle

জিমে যাওয়ার দরকার নেই, কয়েকটি পানীয় ঝরিয়ে ফেলে শরীরের মেদ

শরীরে বাড়তি মেদ বড় রোগের আশঙ্কা! তাই আমরা ভুলবশত কয়েকটি কারণে এবং ব্যস্ত জীবনে অবহেলার জন্য শরীরে মেদ জমিয়ে ফেলি। এর জন্য জিমে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা ব্যায়াম করার প্রয়োজন নেই কয়েকটি পানীয় ঝরিয়ে ফেলে শরীরের মেদ। এবার জেনে নেওয়া যাক – 

40 Weight Loss Tips That Help You Drop More Pounds | Eat This Not That

মৌরির জল: ওজন কমানোর জন্য মৌরি জল একটি সেরা উপাদান। মৌরি রাতে জলে ভিজিয়ে রেখে প্রতিদিন সকালে খালি পেটে ওই জল পান করলে এক মাসের মধ্যে বর্ধিত মেদ কমবে। 

ক্যামোমিল চা: ঔষধি গুণে সমৃদ্ধ ক্যামোমিল হ’ল এমন একটি উপাদান যা দ্রুত ওজন হ্রাসে খুব সহায়ক। এর জন্য, আপনি ১ গ্লাস হালকা গরম জলে ক্যামোমিল সিদ্ধ করুন এবং এটি শোবার আগে আধ ঘন্টা আগে পান করুন। এটি ঘুমের উন্নতিও করবে এবং ওজনও হ্রাস করবে।

5 Side Effects of Tea That Will Compel You to Drop the Cup - NDTV Food

আয়ুর্বেদিক চা: গ্রীন টি, ব্ল্যাক টি, দারুচিনি ও আদা চা জাতীয় আয়ুর্বেদিক চা খাওয়া কেবল পেটের মেদ কমায় না, শীতের রোগ থেকেও রক্ষা করে।

অ্যালোভেরার রস: অ্যালোভেরার রস স্বাভাবিকভাবেই পেটের মেদ কমায়। প্রতিদিন সকালে ১ গ্লাস অ্যালোভেরার রস পান করলে বিপাক উন্নতি হয় এবং ক্ষুধাও নিয়ন্ত্রণে থাকে। একই সাথে এটি হজম ব্যবস্থাও ঠিক রাখে যা ওজন হ্রাসে সহায়তা করে।

জিরা জল: এক গ্লাস টাটকা জলে কয়েক চা চামচ জিরা সিদ্ধ করে গরম চায়ের মতো পান করুন। প্রয়োজনে এর সাথে সামান্য মধু মিশিয়ে নিন। এটি প্রতিদিন গ্রহণ করলে আপনি নিজের পার্থক্যটি অনুভব করবেন।

Drink Jeera Water For Weight Loss - It Works!

মেথির জল: আপনি যদি স্থূলত্ব হ্রাস করতে চান তবে আপনি মেথি ভিজানো জল পান করতে পারেন। মেথি শরীরের চর্বি কমায়। মেথি গুলি সারারাত জলে ভিজিয়ে রেখে সকালে নিয়মিত পান করলে দ্রুত চর্বি কমে যায়।

লেবু জল: সকাল বেলায় খালি পেটে লেবু গরম জলের সাথে পান করলে পেটের চর্বি দ্রুত হারে কমে যেতে থাকে। কয়েকদিন পরে আপনি নিজেই অনুভব করবেন। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top