Connect with us

বিরাট কোহলির সামনে আজ ইতিহাস গড়ার সুযোগ, ভাঙতে পারেন পন্টিংয়ের দুটি বিশ্বরেকর্ড

Cricket

বিরাট কোহলির সামনে আজ ইতিহাস গড়ার সুযোগ, ভাঙতে পারেন পন্টিংয়ের দুটি বিশ্বরেকর্ড

ভারত ও ইংল্যান্ডের চলতি সিরিজের তৃতীয় টেস্টে বিরাট কোহলির সামনে রয়েছে ইতিহাস গড়ার সুযোগ। আমেদাবাদের মোতেরায় অনুষ্ঠিত বিশ্বের বৃহত্তম নবগঠিত স্টেডিয়ামের প্রথম ম্যাচটি স্মরণীয় রাখতে ডে নাইট টেস্ট হবে। তবে অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে সেঞ্চুরি এলে এটি একটি ঐতিহাসিক ম্যাচও হতে পারে।

Virat Kohli goes without international hundred in calendar year for 1st time after 2008 - Sports News

বিরাট কোহলি এক বছরেরও বেশি সময় ধরে পন্টিংয়ের বিশ্বরেকর্ড ভাঙতে ব্যর্থ হয়েছেন। ২০২০ সালে একটিও সেঞ্চুরি আসেনি তার ব্যাট থেকে। এমনকি চলতি বছরেও মিস করেছেন সেঞ্চুরি। তবে শীঘ্রই তিনি সেঞ্চুরির খরা কাটিয়ে উঠবেন। আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে পন্টিং ও কোহলি দুজনেই ৪১টি সেঞ্চুরি করে তালিকার শীর্ষে রয়েছেন।

Kohli Open To Playing Day/Night Test In Australia | Wisden Cricket

বিরাট কোহলি এক বছরেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটে কোনো সেঞ্চুরি করেননি। তবে অনেক হাফ সেঞ্চুরি করেছেন কিন্তু সেঞ্চুরির কাছাকাছি এসে হাতছাড়া করেছেন। চলতি সিরিজে ইংল্যান্ডের বিপক্ষেও তার দুটি হাফ সেঞ্চুরি রয়েছে।

বিরাট কোহলি দ্বিতীয়বারের মতো ভারতে ডে-নাইট টেস্ট খেলবে। প্রসঙ্গত, ২০১৯ সালের নভেম্বরে ইডেন গার্ডেনে বাংলাদেশের বিপক্ষে ডে-নাইট টেস্টে নিজের শেষ সেঞ্চুরিটি করেছিলেন। এরপর বিরাট কোহলি ১০টি ইনিংস খেলেছেন কিন্তু সেঞ্চুরি হাঁকাতে ব্যর্থ হয়েছেন।

Virat Kohli breaks records, becomes first Indian to score 5000 Test runs as captain

পরিসংখ্যান বলছে, এই টেস্টে বিরাট কোহলি সেঞ্চুরি হাঁকালে তার ২৮তম সেঞ্চুরি হবে এবং অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ৪২টি সেঞ্চুরির কৃতিত্ব অর্জন করবেন। এছাড়াও আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ সেঞ্চুরি হাঁকানোর দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা রিকি পন্টিং-র ৭১টি সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করবেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top