Connect with us

Cricket

মেয়েদের কাছে নিজেকে আকর্ষনীয় করে তোলার মূল্য এখন চোকাতে হচ্ছে রাসেলকে

টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম ধ্বংসাত্মক ব্যাটসম্যান হয়ে উঠেছেন ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল। যেকোনো বলে হাঁকিয়ে দিতে পারেন বিশাল ছক্কা। তবে তিনি নিজেকে মেয়েদের কাছে আরও আকর্ষণীয় করে তোলার জন্য এখন তাকে মূল্য চোকাতে হচ্ছে। দুবাইতে অনুষ্ঠিত একটি ক্রিকেট অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে গিয়েছিলেন এবং যুবকদের পরামর্শ দিয়েছেন তার মত যেন কেউ ভুল না করেন।

Image result for Russell

বড় বড় ছক্কা মারতে দক্ষ ব্যাটসম্যান আন্দ্রে রাসেল ভুল করেছিলেন, কিন্তু কোথায়? তিনি স্বীকার করেছেন, “মেয়েদের কাছে নিজেকে আরও বেশি আকর্ষণীয় করে তোলার জন্য পেশীবহুল হওয়ার চেষ্টা করেছি। জিমে গিয়ে কাঁধ শক্তিশালী করার জন্য বহুক্ষণ ধরে অনুশীলন করতাম এবং সেই মূল্য এখন আমাকে চোকাতে হচ্ছে। শরীরের উপরের অংশে জোর দিতে গিয়ে হাঁটুর দিকে খেয়াল পড়েনি আর এখন আমার হাটু হয়ে গিয়েছে দুর্বল। আমার অভিজ্ঞতা থেকে তোমরা অবশ্যই শিক্ষা নাও। ওয়ার্কআউট করতে হলে পুরো শরীরেই করতে হবে।”

যেকোনো মুহূর্তে ম্যাচের রং বদলে দেওয়ার জন্য তিনি কেকেআরের জন্য বারবার ঢাল হয়ে দাঁড়িয়েছেন। অল্প বল খেলেই বড় রানের ঝড় তুলতে পারেন। আর এখন সেই রাসেলকে হাঁটুর দুর্বলতার জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে।

Image result for Russell

তার এই অবস্থার জন্য তিনি নিজেকেই দায়ী করেছেন। আন্দ্রে রাসেল জানিয়েছেন যে, “আমার ২৩-২৪ বছর বয়স থেকেই হাঁটুতে ব্যথা অনুভব করতাম। সেই সময় অনুশীলন করে হাঁটু শক্তিশালী করার জন্য কেউ পরামর্শ দেয় নি। হাঁটুতে যদি ব্যথা অনুভব না করতাম, তা হলে হয়তো অস্ত্রোপচারও করতে হত না। সেই সময়ে আমি ব্যথা উপেক্ষা করে গিয়েছি। পেইনকিলার খেয়ে দৌড়ে গিয়েছি।’’

ক্যারিবিয়ান এই তারকা নিজের ভুল নিজে বুঝতে পেরেছেন যে তিনি অল্প বয়সে করেছিলেন। কিন্তু সেই ভুল শুধরে নেওয়ার সময় অনেক পেরিয়ে গিয়েছে। যে কারণে তার শরীরের নিচের অংশে চোট-আঘাত এবং হাঁটুর দুর্বলতা ক্রিকেট ক্যারিয়ারে আঁচড় কাটছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top