Connect with us

Cricket

যুবরাজ সিং নয়, এক ওভারে ৩৯ রান করেছেন এই ভারতীয় ব্যাটসম্যান

আন্তর্জাতিক ক্রিকেট টি-টোয়েন্টি আসার পরে ব্যাটসম্যানদের ব্যাটিং স্টাইল পুরোপুরি বদলে যায়। কারণ এই সীমিত ওভারের ক্রিকেটে যে যত কম বলে পারেন দ্রুত রান সংগ্রহ করার চেষ্টা করেন। তাই বর্তমানে বোলারদের অবস্থা খুবই শোচনীয় হয়ে উঠেছে। তবে টি-টোয়েন্টি ক্রিকেট আসার আগেই কয়েক জন ব্যাটসম্যান ছিলেন যারা শুরু থেকেই টি-টোয়েন্টি স্টাইলে ব্যাটিং করতেন।

Cricket World Cup: Yuvraj Singh Slams Team Management For India's Batting  Failure

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে যুবরাজ সিং এক ওভারে ছয় ছক্কা হাঁকিয়ে ৩৬ রান নিয়েছিলেন, যা একটি বিশ্বরেকর্ড। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে তিনি স্টুয়ার্ট ব্রডের ওভারে পরপর ছয়টি ছক্কা হাঁকিয়ে বিধ্বংসী ইনিংস খেলেন। তবে আন্তর্জাতিক থেকে ঘরোয়া ক্রিকেটে সামগ্রিকভাবে বিচার করলে ৩৬ রান সর্বাধিক নয়, আর এক ভারতীয় ব্যাটসম্যান রয়েছেন যিনি এক ওভারে ৩৯ রান করেছিলেন।

গত কয়েক বছরে ভারতীয় দল দুর্দান্ত বিস্ফোরক ব্যাটসম্যানদের পেয়েছে। এরমধ্যে ঘরোয়া ক্রিকেটে এক ব্যাটসম্যান এক ওভারে ৩৯ রান করেছিলেন যা ভারতীয় ক্রিকেটের ইতিহাসে রেকর্ড। তিনি অবশ্য ভারতীয় দলের এক অন্যতম সেরা অলরাউন্ডার।

তিনি আর কেউ নন, ভারতীয় অলরাউন্ডার তথা বিস্ফোরক ব্যাটসম্যান হার্দিক পান্ডিয়া, যিনি ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের এক ওভারে ৩৯ রান নিয়েছিলেন।

Hardik Pandya's stellar all-round display powers Reliance 1 to semi-finals  of DY Patil T20 Cup

আজ হার্ডিক পান্ডিয়াকে অন্যতম সেরা মারকুটে ব্যাটসম্যান হিসাবে বিবেচনা করা হয়। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে সৈয়দ মুশতাক আলী ট্রফিতে তিনি এক ওভারে ৩৯ রান করেছিলেন।

বরোদার হয়ে ব্যাট করতে নেমে হার্ডিক পান্ডিয়া দিল্লির বিপক্ষে আকাশ সুদের বলে ২টি বাউন্ডারি এবং ৫টি ছক্কার সাহায্যে ৩৯ রান করেছিলেন। যার মধ্যে একটি নো বল ছিল। এটিই ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড।

দেখুন সেই ভিডিও: 

প্রসঙ্গত, ওই ম্যাচে তিনি ৫১ বলে ৮১ রান করলেও, দলের হার বাঁচাতে পারেননি। দিল্লি শেষ পর্যন্ত ম্যাচ জিতে যায়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top