ক্রিকেট

রোহিত শর্মা বা বিরাট কোহলি নন, ব্রায়ান লারার পছন্দ এই ভারতীয় তারকাকে

বিপক্ষ দলকে যেকোনো সময় বিধ্বস্ত করে দিতে জুড়ি নেই ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং ওপেনার রোহিত শর্মার। কিন্তু ব্রায়ান লারার কাছে এই দুজনের কাউকেই অত ভালো লাগে না। লারার পছন্দ আরেক ভারতীয় ব্যাটসম্যানকে।

Image result for Rohit Sharma or Virat Kohli

ভারতের ব্যাটিংয়ের মেরুদণ্ড বলা যায় বিরাট কোহলি ও রোহিত শর্মাকে। ধুন্ধুমার ব্যাটিং করে ইনিংসের অসাধারণ সূচনা করে দেবেন রোহিত, আর সেই রান তোলার গতিকে সচল রাখতে তিন নম্বরে নামবেন কোহলি। বেশ কয়েক বছর ধরেই ভারতের ব্যাটিং সাফল্যের মূল রেসিপি এটাই। তাও এই দুজন কিংবদন্তি ক্যারিবীয় ব্যাটসম্যান ব্রায়ান লারার মন জয় করতে পারেননি। লারার মনে জয় করে নিয়েছেন আরেক ভারতীয়। তাঁর নাম লোকেশ রাহুল।

নিরাপদ সড়ক ওয়ার্ল্ড সিরিজের প্রদর্শনী ম্যাচ খেলতে এখন ভারতে অবস্থান করছেন ব্রায়ান লারা। সেখানেই জানিয়েছেন নিজের ব্যতিক্রমধর্মী এই পছন্দের কথা, ‘ব্যাটসম্যান হিসেবে রাহুলের মান অসাধারণ। ও আমার অনেক পছন্দের একজন ক্রিকেটার। ওর ব্যাট করার ধরন আমাকে অনেক আকর্ষণ করে।’

Image result for Lokesh Rahul

নিউজিল্যান্ড সফরে দারুণ পারফরম্যান্স করেছেন লোকেশ রাহুল। ঋষভ পন্থ বাদ পড়ায় উইকেটের পিছনে দাঁড়িয়েছেন। তার উপরে দলের প্রয়োজনে ব্যাট হাতে জ্বলে উঠেছেন। টি টোয়েন্টি ও ওয়ানডে-তে লোকেশ রাহুল দারুণ পারফরম্যান্স করলেও টেস্ট ক্রিকেটে তাকে নেওয়া হয়নি। কপিল দেবের মতো ভারতের সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়কও রাহুলকে টেস্ট দলে না নেওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন।

এবার কপিলের সঙ্গে গলা মেলালেন ব্রায়ান লারাও। তিনি বলছেন, ‘রাহুলকে টেস্ট দলে কেন নেওয়া হয়নি, তা আমার জানা নেই। ওর খেলা যতটুকু দেখেছি, তাতে মনে হয়েছে, কোনো ফরম্যাটেই টেকনিক নিয়ে রাহুলের সমস্যা হওয়ার কথা নয়। যে কোনো ফরম্যাটেই খেলার মতো দক্ষ রাহুল। বিরাট কোহলির পরে রাহুলের নামই আসবে যে কোনো ভারতীয় দলে।’

error: Content is protected !!