Connect with us

Cricket

নেই পাকিস্তানি ক্রিকেটার, ৫ ভারতীয় খেলোয়াড় যাচ্ছেন এশিয়া একাদশ খেলতে

আগামী বছর ২০২০ সালে মার্চ মাসে বাংলাদেশের শেখ মুজিবুর রহমানের শত জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্টেডিয়ামে দু’টি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৮ এবং ২১ শে মার্চ বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশ দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে। তবে ইতিমধ্যেই কোন পাকিস্তানি খেলোয়াড় এশিয়া একাদশে শামিল হতে পারবেন না বলে বিসিসিআই এর প্রস্তাব মেনে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Related image

ভারত-পাকিস্তানের সাম্প্রতিক রাজনৈতিক সম্পর্ক তলানিতে ঠেকেছে। যেকারনে দুই দেশ কোনও স্পোর্টিং ইভেন্টে অংশ নেয় না। একমাত্র আইসিসি-র ম্যাচেই মুখোমুখি হয়। দ্বি-পাক্ষিক সিরিজের কোনও প্রশ্নই নেই সেখানে। এখন মনে করা হচ্ছে, ভারত-পাকিস্তানের সম্পর্কের কথা ভেবেই বাংলাদেশ বিশেষ টি-২০ সিরিজে পাক দলকে আমন্ত্রণ জানায়নি।

ভারত বনাম বাংলাদেশের দিন-রাতের ঐতিহাসিক টেস্ট ম্যাচ শেষ হলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে ৭ জন ভারতীয় ক্রিকেটারকে চেয়েছিলেন। তারা হলেন মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা এবং ভুবনেশ্বর কুমার। তবে বিসিসিআই এর নিয়ম অনুযায়ী, ৫ জনের বেশি খেলোয়াড়কে অন্য কোন দলে অন্তর্ভুক্ত করা যাবে না, তাই পাঁচজন খেলোয়াড়কে পাঠানো হবে এবং তাদের নাম নিশ্চিত করা হয়েছে।

Related image

আগামী বছরে অনুষ্ঠিত হতে চলা দুটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য বঙ্গবন্ধু স্টেডিয়ামে এই বিশাল আয়োজনকে আইসিসি সমর্থন জানিয়েছে। এশিয়া একাদশ দলে যেহেতু ভারত এবং পাকিস্তানী খেলোয়াড়রা রয়েছে কিন্তু এখানেই আপত্তি জানিয়েছে বিসিসিআই। তাদের এর পক্ষ জানানো হয়েছে, দুটি দলের খেলোয়াড়রা একই দলে খেলতে পারবে না। সেই হিসেবে পাকিস্তানি খেলোয়াড়দের একাদশ থেকে বাদ দেয়া হয়েছে। অন্যদিকে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী পাঁচ ভারতীয় খেলোয়াড়ের নাম নির্বাচিত করেছেন।

যে ৫ জন ভারতীয় খেলোয়াড় এশিয়া একাদশের হয়ে বাংলাদেশে গিয়ে প্রতিনিধিত্ব করবেন তাদের নাম জানিয়ে দিয়েছেন সৌরভ গাঙ্গুলী। তারা হলেন – মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া ও জসপ্রীত বুমরাহ। তবে এরই পাশাপাশি, সৌরভ গাঙ্গুলী যেমন ঐতিহাসিক টেস্টে দেখতে আসার জন্য বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছিলেন ঠিক তিনিও বাংলাদেশের পক্ষ থেকে ম্যাচ দুটি দেখতে যাওয়ার আমন্ত্রণ পত্র পেয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top