ক্রিকেট

ম্যাথু হেডেনের এই পাঁচটি রেকর্ড কেউ ভাঙতে পারবেনা, ১নং টি অবিশ্বাস্য

ম্যাথু হেডেন অস্ট্রেলিয়ার প্রাক্তন বাঁহাতি ওপেনার। শুরুতেই বিপক্ষ দলের বোলিং দের বিধ্বস্ত করে ছাড়তেন। তিনি অস্ট্রেলিয়ার হয়ে ১০৩টি টেস্ট ম্যাচ, ১৬১টি ওডিআই ম্যাচ এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যথাক্রমে তিনি টেস্টে ৮৬২৫ রান, ওয়ানডেতে ৬১৩৩ রান এবং টি-টোয়েন্টিতে ৩০৮ রান করেছেন।

তিনি তার ক্রিকেট ক্যারিয়ারে এমন পাঁচটি রেকর্ড বানিয়েছেন যা কখনোই কারো পক্ষে ভেঙে ফেলা সম্ভব নয়। চলুন দেখে নেওয়া যাক-

Image result for Matthew Hayden,

৫) টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বড় ইনিংস খেলার রেকর্ড রয়েছে ম্যাথু হেডেনের। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাথু হেডেন ৩৮০ রান করেছিলেন। ২০০৩ এর গিনেস বুকে তার রেকর্ডটি অন্তর্ভুক্ত করা হয়েছিল।

৪) ওপেনার ব্যাটসম্যান হিসেবে টেস্টের একটি ইনিংসে সর্বাধিক ছক্কার রেকর্ডটির মালিক ম্যাথু হেডেন। জিম্বাবুয়ের বিপক্ষে ইনিংসে ১১ টি ছক্কা মেরে ছিলেন তিনি।

৩) ভারতের বিপক্ষে তিনটি টেস্টে সর্বোচ্চ রান করার রেকর্ডটি ম্যাথু হেডেনের নামে। তিনি ২০০১ সালে ভারতের বিপক্ষে তিন টেস্ট ম্যাচে ৫৪৯ রান করেছিলেন।

Image result for Matthew Hayden test

২) ম্যাথু হেডেন ছিলেন ২০০৭-এর টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বাধিক রান সংগ্রহকারী। তিনি ২৬৫ রান করেছিলেন, যা কোন একটি টি-টোয়েন্টি বিশ্বকাপে এটিই সর্বোচ্চ রান।

১) ২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করেছিলেন ম্যাথু হেডেন। এই টুর্নামেন্টে সর্বাধিক তিনি ৬৫৯ রান করেছিলেন।

error: Content is protected !!